নিয়োগ দুর্নীতি মামলায় বিজেপি বিধায়ককে তলব সিআইডির

নিয়োগ দুর্নীতি মামলায় এবার বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষকে তলব করল রাজ্যের গোয়েন্দা দফতর সিআইডি। কল্যাণী এইমস-এ পুত্রবধূকে প্রভাব খাটিয়ে নিয়োগের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। সূত্রে খবর, শুক্রবারই ভবানী ভবনে সিআইডি-র তরফে তলব করা হয়। এর আগেও একবার সিআইডি তাঁকে তলব করেছিল। এই নিয়ে দ্বিতীয়বারের জন্য তলব করা হল।

স্কুল শিক্ষক নিয়োগে একাধিক বেনিয়মের অভিযোগ সামনে এসেছে। গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী থেকে শুরু করে একাধিক শিক্ষা অধিকর্তারা। এরই মধ্যে অভিযোগ ওঠে কল্যাণী এইমস-এও একই ভাবে প্রভাব খাটিয়ে নিয়োগ করার। কল্যাণী থানায় এই নিয়ে অভিযোগও দায়ের হয়। এই ঘটনায় মুর্শিদাবাদ থেকেও কয়েকজন প্রার্থী এই অভিযোগ দায়ের করেন। এরপরই এই মামলায় তদন্ত শুরু করে সিআইডি। তালিকায় নাম উঠে আসে, বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানা এবং বাঁকুড়ার বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকারের। এরপরই এই মামলার তদন্তভার সিবিআই-এর হাতে দেওয়ার দাবিতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়েরও হয়। যদিও কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ সেই আর্জি খারিজ করে দেয়। ফলে তদন্তভার বহাল থাকে রাজ্য গোয়েন্দা দফতর সিআইডি-র হাতেই।

প্রসঙ্গত, এই মামলার তদন্তের সূত্র ধরে নদিয়ার চাকদহের বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষের হরিণঘাটার বাড়িতে গত বছরের ডিসেম্বরে যান সিআইডি-র তিন আধিকারিক। তবে সে সময়ে বিধায়ক বাড়িতে ছিলেন না। বিধায়ককে বাড়িতে না পেয়ে প্রায় দেড় ঘণ্টা ধরে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বার্তা বলেন আধিকারিকরা। এরপরই শুক্রবার ফের তাঁকে তলব করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 5 =