মেটিয়াবুরুজের বটতলা ডায়মন্ড এসি মার্কেটে ভয়াবহ আগুন

মেটিয়াবুরুজের বটতলা ডায়মন্ড এসি মার্কেটে ভয়াবহ আগুন লাগে মঙ্গলবার সকালে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে পরপর চার-পাঁচটি কাপড়ের দোকানে।  আগুন লাগার এই খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের পাঁচটি ইঞ্জিন। ততক্ষণে পুড়ে ছাই দোকানের একাধিক জিনিসপত্র। কী থেকে এই আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়।

স্থানীয় সূত্রে খবর, এই এসি মার্কেটে প্রায় ২০০-র উপরে দোকান। সবক’টিই কাপড়ের দোকান। ফলে আগুন যদি ছড়িয়ে পড়ত তা হলে তা ভয়াবহ আকার নিতে পারত। তবে দ্রুততার সঙ্গে দমকলের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। যদিও পকেট ফায়ারের সম্ভাবনা থাকছে বলেই মনে করছে দমকল। এদিকে মার্কেটে রয়েছে সরু গলি। তারই দু’পাশে দোকান। তার মধ্যেই একাধিক দোকানে আগুন লেগে যায়। প্রথমদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কিছুটা বেগও পেতে হয় দমকল কর্মীদের। কাটার দিয়ে দোকানের শাটার কেটে ভিতরে জল দেওয়ার চেষ্টা হতে থাকে দমকলকর্মীদের তরফ থেকে।

সঙ্গে এও জানা গেছে, মঙ্গলবার ভোরের দিকে মার্কেট থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। এরপরই দমকলে খবর দেওয়া হয়। সঙ্গে সঙ্গে দমকলের ইঞ্জিন এসে উপস্থিত হয় ঘটনাস্থলে। সকালেই এমন খবর শুনে ঘটনাস্থলে হাজির হন ব্যবসায়ীরাও।একদিকে যখন দমকলের কর্মীরা আগুন নেভাতে ব্যস্ত, কয়েকটি দোকানের কর্মচারিদের নিজেদের সম্ভার কোনওভাবে নিয়ে বেরিয়ে আসার চেষ্টাও করেন। এদিকে সামনেই আসছে উৎসবের মরসুম। তার আগে এমন অগ্নিকাণ্ডে চিন্তায় ব্যবসায়ীরাও। ঘটনাস্থলে এসে পৌঁছয় ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপের লোকেরাও। ধোঁয়া আটকানোর পর শুরু হয় কুলিং প্রসেস।নজর রাখা হচ্ছে পকেট ফায়ারের উপরেও।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × four =