স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর উপর প্রাণঘাতী হামলা, গর্জে উঠলেন মোদি

কাপুরুষোচিত, জঘন্য কাজ’, স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর উপর প্রাণঘাতী হামলা, গর্জে উঠলেন মোদি।

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর ওপর প্রাণঘাতী হামলা, প্রতিক্রিয়া জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদি সহ বিশ্বের বিভিন্ন দেশের নেতারা।বুধবার (১৫ মে) ইউরোপীয় দেশ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোকে লক্ষ্য করে গুলি চালান ৭১ বছর বয়সী এক ব্যক্তি। হামলার পরপরই প্রধানমন্ত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তার ৩ ঘণ্টা অস্ত্রোপচার হয়।

ফিকোর উপর হওয়া হামলার কড়া নিন্দা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি এই ধরণের হামলাকে ‘কাপুরুষোচিত হামলা’ বলেও উল্লেখ করে তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন।

বুধবার (১৫ মে) ইউরোপীয় দেশ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর ওপর একটি প্রাণঘাতী হামলার ঘটনা ঘটেছে যেখানে ৭১ বছর বয়সী একজন হামলাকারী তাকে লক্ষ্য করে পাঁচটি গুলি ছোঁড়ে। এর মধ্যে একটি গুলি তার পেটেও লাগে। হামলার পরপরই, রবার্ট ফিকোকে হাসপাতালে ভর্তি করা হয় যেখানে তার অস্ত্রোপচার করা হয়, জানা গিয়েছে আপাতত তিনি বিপদমুক্ত। সারা বিশ্বের নেতারা এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে এবং রবার্ট ফিকোর দ্রুত সুস্থতাও কামনা করেছেন।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই হামলার নিন্দা জানিয়ে টুইট করেছেন যেখানে তিনি প্রধানমন্ত্রী ফিকোর দ্রুত আরোগ্য কামনা করেছেন। তিনি আরও বলেন, এই কঠিন সময়ে আমরা প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর সঙ্গে আছি, ভারতের মানুষ স্লোভাকিয়ার পাশে দাঁড়িয়েছে।

প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর ওপর হামলার বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বিডেন হামলার নিন্দা জানিয়েছেন এবং রবার্ট ফিকোর দ্রুত আরোগ্য কামনা করেছেন। এ ছাড়া তিনি বলেন, ‘আমাদের বিদেশমন্ত্রক এ বিষয়ে নজর রাখছে’।

প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর ওপর হামলার বিষয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, এটি একটি জঘন্য অপরাধ। এ ধরনের অপরাধীর সমাজে কোনো স্থান থাকা উচিত নয়। প্রধানমন্ত্রী ফিকো সবসময়ই একজন সাহসী ও দৃঢ় মনের মানুষ। তিনি আরও বলেন, পুরো রাশিয়া তার দ্রুত আরোগ্য কামনা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =