হাইকোর্টের রায়ে স্বস্তি পেলেন সন্দেশখালির বিজেপি কর্মী পিয়ালি

হাইকোর্টের রায়ে স্বস্তি পেলেন সন্দেশখালির বিজেপি কর্মী পিয়ালি দাস ওরফে মাম্পি। তাঁর বিরুদ্ধে নিম্ন আদালতে নতুন করে কোনও আবেদন এখনই করছে না রাজ্য পুলিশ। তাঁর মামলাটির শুনানি হবে শুক্রবার। এদিকে, বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্রের মামলার শুনানিও হাইকোর্টে হবে শুক্রবার।

প্রসঙ্গত, বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্তের বেঞ্চে তাঁর মামলাটির শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু বিচারপতি সেনগুপ্তের বেঞ্চ বৃহস্পতিবার বসেনি। তাই বিচারপতি অমৃতা সিংহের বেঞ্চে মামলাটি গিয়েছে। আদালতে মাম্পির আইনজীবীব অভিযোগ ছিল, বেআইনিভাবে মাম্পিকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর আশঙ্কা, পুলিশি হেফাজতে রেখে আবার নতুন মামলা দিয়ে মাম্পিকে গ্রেপ্তার করা হতে পারে। যদিও উচ্চ আদালত আশ্বাস দিয়েছে নিম্ন আদালতে সেই আবেদন এখনই করছে না রাজ্য পুলিশ। শুক্রবার বিচারপতি সেনগুপ্তর এজলাসে শুনানি না হওয়া পর্যন্ত পুলিশ কোনও আবেদন করবে না।
সন্দেশখালি কাণ্ডে একের পর এক অভিযোগ আসায় গ্রেপ্তারি এড়াতে বসিরহাট আদালতে আত্মসমর্পণ করে অগ্রিম জামিন নিতে গিয়েছিলেন মাম্পি। কিন্তু আদালত তাঁকে সাত দিনের জেল হেফাজতের নির্দেশ দেয়। সেই রায়ের বিরুদ্ধেই হাইকোর্টে যান মাম্পি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − one =