আরজি করে মহিলা চিকিৎসককে হুমকি দেওয়ার অভিযোগে গ্রেফতার ১

ফের সেই আরজি কর হাসপাতাল। এবার রাতে কর্তব্যরত মহিলা চিকিৎসককে হুমকি দেওয়ার অভিযোগ উঠল। ঘটনায় গ্রেফতার ১। ধৃতের নাম সত্যরঞ্জন মহাপাত্র।

সূত্রে খবর, বুধবার ভোর তিনটে নাগাদ ঘটনা বাইক দুর্ঘটনায় আহত এক যুবককে নিয়ে আসা হয় আরজি কর হাসপাতালে। আহতকে সঙ্গে নিয়ে এসেছিলো তিনজন। চিকিৎসার জন্য আহত ব্যক্তির হাতে সিরিঞ্জ ফোটালে রক্ত বের হতে থাকে। অভিযোগ, সেই সময়েই ওই ব্যক্তি মহিলা চিকিৎসককে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। অশ্রাব্য ভাষায় গালি দেন ব্যক্তির সঙ্গে আসা তিনজনও। ওই মহিলা ডাক্তার-সহ বাকিদের হুমকি, গালিগালাজ করা হয় বলে অভিযোগ। এরপর আহতকে অন্য হাসপাতালে নিয়ে চলে যায় তাঁরা। ঘটনার পরেই থানায় দায়ের হয় অভিযোগ। সূত্রের খবর, সিআইএস‌এফের উপস্থিতি থাকার মধ্যেই এই ঘটনা ঘটেছে। সে ক্ষেত্রে ফের এবার প্রশ্নের মুখে আরজি করের নিরাপত্তা। এদিকে অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে একজনকে গ্রেফতার করা হয়েছে পুলিশ। যদিও এই ঘটনার পর ফের হাসপাতালে চিকিৎসকদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

প্রসঙ্গত, মঙ্গলবার থেকেই ফের কর্মবিরতি শুরু করেছেন জুনিয়র ডাক্তারেরা। রাজ্য সরকারের কাছে নতুন করে জানিয়েছেন ১০ দফা দাবি। বুধবার আরজি করের নির্যাতিতার বিচারের দাবি এবং রাজ্যের সমস্ত কলেজ-হাসপাতাল থেকে শুরু করে সমাজের সর্ব স্তরে ‘ভয়ের রাজনীতি’র প্রতিবাদে দুপুরে কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত মহামিছিলের ডাক দেওয়া হয়েছে। ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টর্‌স ফ্রন্টের ডাকা এই মিছিলে শামিল হন বহু সাধারণ মানুষও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 13 =