কলকাতা ব্যবসায়ীর সঙ্গে প্রতারণা করে মিজোরাম থেকে ধৃত ১

কলকাতার ব্যবসায়ীর সঙ্গে প্রতারণা। মিজোরামে বসে কলকাতার ব্যবসায়ীর থেকে কোটি-কোটি টাকা হাতানোর অভিযোগ উঠেছিল আগেই। এ ব্যাপারে ফুলবাগান থানায় একটি অভিযোগও দায়ের হয়। এরপরই এই ঘটনায় তদন্তে নামে কলকাতা পুলিশ। এরপরই মিজোরাম থেকে গ্রেফতার করা হয় মিজোরামেরই এক ব্যবসায়ীকে। কলকাতা পুলিশ সূত্রে খবর, অভিযুক্তের নাম লালন পুঁইয়া।

ফুলবাগান পুলিশ সূত্রে জানানো হয়েছে, ফুলবাগান এলাকার এক ব্যবসায়ী কিছুদিন আগে একটি প্রতারণার অভিযোগ দায়ের করেন। নাম প্রকাশে অনিচ্ছুক কলকাতার এই ব্যবসায়ীর অভিযোগ, বিপুল টাকার পণ্য সামগ্রী অর্ডার করেন লালন পুঁইয়া। প্রথমে কিছু টাকা দেন। পরবর্তীতে আর টাকা দিচ্ছিলেন না। টাকার জন্য চাপ দিতেই কলকাতার ব্যবসায়ীকে ভুয়ো ব্যাঙ্ক নথি পাঠান মিজোরামের ওই ব্যবসায়ী। এরপর কলকাতার ব্যবসায়ীর তরফে করা অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। দিন কয়েক আগে ফুলবাগান থানার পুলিশের একটা টিম প্রথমে আইজল যায়। এরপর স্থানীয় থানার পুলিশের সহযোগিতা নিয়ে মিজোরামে পৌঁছে ওই ব্যবসায়ীর অফিসে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।।

এরপর ট্রানজিট রিমান্ডে কলকাতায় নিয়ে আসা হয় ধৃতকে। প্রতারণার সঙ্গে যুক্ত আরও এক ব্যবসায়ীর খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। কলকাতার আরও কোনও ব্যবসায়ীর সঙ্গে একই ভাবে প্রতারণা করা হয়েছে কি না তাও খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 1 =