ব্যাটারির স্ক্র্যাপ বিক্রির নামে ১ কোটি ৬০ লক্ষ টাকার প্রতারণা

ফের প্রতারণার ঘটনা। এবার স্ক্র্যাপ বিক্রির নামে ১ কোটি ৬০ লক্ষ টাকার প্রতারণার অভিযোগে বাগুইআটি থানার পুলিশ গ্রেফতার করল ৪ জনকে। বাগুইআটি থানা সূত্রে খবর, লেকটাউনের বাসিন্দা সুমিত রাম সিসারিয়া অভিযোগ করেন, তিনি ২০০ টন ব্যাটারি স্ক্র্যাপ কেনার জন্য বেঙ্গালুরুর একটি সংস্থার সঙ্গে যোগাযোগ করেন। সেই সংস্থার প্রতিনিধি হিসাবে জগদীশ বাগানি নামে এক ব্যক্তি এক কনফেকশনারি ফুড কোর্টে তাঁর সঙ্গে দেখা করেন এবং তিনি ৩২ লক্ষ টাকা আগাম দেন।

এরপর গত ১৩ সেপ্টেম্বর দ্বিতীয়বার একই জায়গায় দেখা করেন জগদীশ বাগানি। এবার তাঁর সঙ্গে আরও তিন অপরিচিত ব্যক্তি ছিলেন। তাঁরা বাকি এক কোটি ২৮ লক্ষ ৪৮ হাজার টাকার দাবি করেন। আরটিজিএস-এর মাধ্যমে সেই টাকা ফুডকোর্টে বসেই ট্রান্সফার করেন সুমিত রাম সিসারিয়া। এরপরই সেদিনই মাল ডেলিভারির জন্য একটি অ্যালটমেন্ট লেটার দেন জগদীশ বাগানি।

এদিকে এর ৬ দিন পর অর্থাৎ ১৯ তারিখ পর্যন্ত কোনও ব্যাটারি স্ক্র্যাব পাননি সুমিত। এ নিয়ে অভিযুক্ত সংস্থার প্রতিনিধির সঙ্গে কথা বললে তারা গড়িমসি করতে থাকেন। কথাবার্তায় সুমিত বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন। এরপর তিনি ২০ সেপ্টেম্বর বাগুইআটি থানায় প্রতারণার মামলা দায়ের করেন। সেই ঘটনার তদন্ত নেমে পুলিশ কৈখালি থেকে জগদীশ বাগানি , প্রদীপ কুমার কুশলালে সরজ রায় অভিষেক সিংকে গ্রেফতার করে বাগুইআটি থানার পুলিশ। ধৃতদের বিরুদ্ধে ৪০৬, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭২, ১২০বি, ৩৪ ধারায় মামলা রুজু করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + 1 =