১০ দিনের পুলিশি হেফাজত শাহজাহানের

অবশেষে গ্রেফতার সন্দেশখালির ‘বেতাজ বাদশা’ শেখ শাহজাহান। বুধবার রাতে মিনাখাঁর বামনপুকুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এরপরই বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে এডিজি দক্ষিণবঙ্গ সুপ্রতিম সরকার জানান, বসিরহাট আদালতে পেশ করা হবে তাঁকে। এরপরই তাকে আদালতে পেশ করা হলে ১০ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয় আদালত। এদিকে শাহজাহানের বিরুদ্ধে ১৪৭, ১৪৮ ও ১৪৯ সহ বিভিন্ন ধারায় মামলা করা হয়েছে বলেও জানায় পুলিশ।

সূত্রে খবর, বৃহস্পতিবার মুখে কুলুপ এঁটেছিলেন শেখ শাহজাহান। সাদা কুর্তা পাজামা পরে এদিন আদালতে হাজির হন সন্দেশখালির ‘বাঘ’। এদিকে শেখ শাহজাহানকে পেশ করা ঘিরে যাতে কোনওরকম বিশৃঙ্খলার সৃষ্টি না হয়, তার জন্য গোটা আদালত চত্বরে মোতায়েন করা হয় বাড়তি বিশাল পুলিশ বাহিনী। পাশাপাশি শাহজাহানের বাড়িতেও প্রচুর পুলিশ ও ব়্যাফ মোতায়েনও করা হয়। একইসঙ্গে সন্দেশখালির ২৩ জায়াগায় জারি করা হয় ১৪৪ ধারা।

এদিকে আবার এদিনই জেলিয়াখালিতে যাওয়ার কথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। কলকাতা হাইকোর্টের অনুমতি পেয়েই সেখানে যাচ্ছেন তিনি। তাঁর সঙ্গে যেতে পারবেন বিধায়ক শংকর ঘোষ। তবে সেখানে যেতে গেলে পুলিশের কাছে লিখিত আবেদন করতে হবে শুভেন্দুকে, এমনটাই নির্দেশ দিয়েছে আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 − 1 =