পার্ক সার্কাস স্টেশনে শ্লীলতাহানি একাদশ শ্রেণির ছাত্রীর

ট্রেনের মধ্যে এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ। জিআরপিতে অভিযোগ দায়ের পরিবারে। নির্যাতিতার পরিবার সূত্রে জানা যায়, নির্যাতিতা একাদশ শ্রেণির ছাত্রী। সুভাষ গ্রামে টিউশনি পড়ে ট্রেন ধরে শিয়ালদহ আসছিল বাড়ির উদ্দেশ্যে। ওই একই ট্রেনে অন্য বগিতে ছিলেন ছাত্রীর বাবা মাও। পার্কসার্কাসের কাছে ওই ছাত্রীকে এক যুবক শ্লীলতাহানি করে বলে অভিযোগ।

এমনকী অভিযুক্ত তাঁর ফোন কেড়ে নেওয়ারও চেষ্টা হয় বলে অভিযোগ। এরপর ওই ছাত্রী শিয়ালদহ স্টেশনে তাঁর বাবা মাকে বিষয়টি জানায়। তাঁরা সঙ্গে সঙ্গে শিয়ালদহ জিআরপিতে অভিযোগ দায়ের করা হয়। অভিযোগের ভিত্তিতে রেলের তরফ থেকে তদন্ত শুরু হয়েছে বলে জানা যায়।

অন্যদিকে, বৃহস্পতিবার রাতে মেচেদা স্টেশনে শ্লীলতাহানির অভিযোগ ওঠে। জানা গিয়েছে, রাতে ট্রেনে করে বাড়ি ফিরছিলেন এক কলেজ ছাত্রী। রেলের ফুটওভার ব্রিজের উপর তাঁর উপর শ্লীলতাহানির অভিযোগ ওঠে। শুধু তাই নয়, মেয়েকে বাঁচাতে এসে আক্রান্ত হয় তাঁর মা-ও। তাঁদের অভিযোগ চিৎকার করলেও কেউ এগিয়ে আসেনি। এমনকি খুঁজে পাওয়া যায়নি আরপিএফ, জিআরপিকেও। ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। রাতের ট্রেনে বাড়ি ফেরা মহিলা যাত্রীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে শুক্রবার পাঁশকুড়া জিআরপি থানায় লিখিত অভিযোগ জানান নিগৃহীতা ওই কলেজ ছাত্রী। এদিকে এই ঘটনার পর থেকেই নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানানো হয়েছে ওই কলেজ ছাত্রীর পরিবারের তরফ থেকে। যদিও এ বিষয়ে রেল কর্তৃপক্ষের পক্ষ থেকে কোনও মন্তব্য করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − 9 =