মাঝ রাস্তায় পথ হারাল ১২৩৫৭ আপ দুর্গিয়ানা এক্সপ্রেস

কলকাতা স্টেশন থেকে অমৃতসরের উদ্দেশ্যে রওনা দিয়েছিল ১২৩৫৭ দুর্গিয়ানা এক্সপ্রেস। কিন্তু মাঝরাস্তায় পথ হারায় সে। শেষ পর্যন্ত চালকের যখন হুঁশ ফিরল, ততক্ষণে আধ ঘণ্টা ভুল পথে চলে গিয়েছে ট্রেন। রেল সূত্রে খবর, মঙ্গলবার দুপুর ১২.১০ মিনিটে কলকাতা স্টেশন থেকে ছাড়ে ট্রেনটি। নির্ধারিত সূচি অনুযায়ী, বুধবার বিকেল সাড়ে পাঁচটায় ট্রেনটির অমৃতসর পৌঁছনোর কথা ছিল৷ সেই মতো বিকেল সাড়ে চারটে নাগাদ ট্রেনটি জলন্ধর স্টেশনেও পৌঁছে যায়৷

রেল সূত্রে খবর, এর পরেই বিপত্তির সূত্রপাত৷ জলন্ধর থেকেই ভুল লাইনে চলে যায় ট্রেনটি৷ প্রায় আধ ঘণ্টা চলার পর ট্রেনটি নাখোরদা জংশন স্টেশনে পৌঁছয়। নাখোরদা জংশনে পৌঁছেই ট্রেন চালক বুঝতে পারেন, তিনি সম্পূর্ণ ভুল পথে চলে এসেছেন৷ ঘটনার কথা জানানো হয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেই৷ নাখোরদা জংশনেই দাঁড়িয়ে থাকে দুর্গিয়ানা এক্সপ্রেস৷ এর পর ট্রেনটিকে ফিরিয়ে আনতে নতুন ইঞ্জিন নিয়ে আসা হয়৷ নাখোরদা থেকে ট্রেনটিকে ফের জলন্ধরে ফিরিয়ে আনা হয়৷ যার জেরে প্রায় দেড় থেকে দু ঘণ্টা দেরিতে অমৃতসর পৌঁছয় ট্রেনটি।

তবে এমন ঘটনা কেন ঘটেছে পূর্ব রেল কর্তারা এ বিষয়ে কিছু জানাতে পারেননি৷ তাঁদের দাবি, সংশ্লিষ্ট রেল জোনের কর্তারাই এর ব্যাখ্যা দিতে পারবেন।

প্রশ্ন হচ্ছে, দুর্গিয়ানা এক্সপ্রেস ওই লাইনে যাওয়ারই কথা ছিল না৷ ফলে ওই লাইনে যদি অন্য কোনও ট্রেন থাকত সেক্ষেত্রে বড়সড় দুর্ঘটনার আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 1 =