কোভিডে আক্রান্ত পাঁচজনের খোঁজ মিলল কলকাতায়

বিশ্বজুড়ে যখন অ্যাস্ট্রাজেনেকার তৈরি কোভিশিল্ড নিয়ে আলোচনা তখন খবরের শিরোনামে উঠে এল কলকাতায় কোভিড আক্রান্তের সংখ্যা। শহরে বাড়ছে আতঙ্ক। গত এক সপ্তাহে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে কলকাতার ৫ জন বাসিন্দার কোভিডে আক্রান্ত হওয়ার খবর মিলেছে।

এদিকে কোভিড নেই ভেবে যাবতীয় সতর্কতার কথাও ভুলেছেন অধিকাংশ মানুষ৷ মাস্ক পরার মতো অভ্যাসও ভুলতে বসেছেন অনেকেই৷ কিন্তু করোনার অস্তিত্ব যে রয়েছে, তা প্রমাণ করে দিয়ে নতুন করে কলকাতায় পাঁচজন করোনা আক্রান্তের খোঁজ মিলল৷ তবে চিকিৎসকদের আশ্বাস, কোভিডে আক্রান্তের খোঁজ মিললেও এখনই আতঙ্কিত হওয়ার কিছু নেই৷

জানা গিয়েছে, মিন্টো পার্কের একটি বেসরকারি হাসপাতালেই এই কোভিডে আক্রান্তদের খোঁজ মিলেছে৷ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অস্ত্রোপচারের জন্য আক্রান্তরা সেখানে ভর্তি হয়েছিলেন। নিয়মমাফিক পরীক্ষার সময় তাঁদের শরীরে কোভিড -১৯ ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। তবে কিছুটা হলেও স্বস্তির খবর হল, পরবর্তীতে তিনজনের রিপোর্ট নেগেটিভ আসায় তাঁদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। যে দুজনের চিকিৎসা চলছে তাঁরা কোভিডের নতুন উপ প্রজাতি কেপি ডট টু-এ সংক্রমিত হয়েছেন কিনা, তা এখনও স্পষ্ট নয়।

ওই হাসপাতাল সূত্রে খবর, বিভিন্ন অস্ত্রোপচার করার আগে রুটিন পরীক্ষা করার সময়ই ওই রোগীদের কোভিড সংক্রমণ ধরা পড়ে৷ চিকিৎসকরা অবশ্য জানাচ্ছেন, করোনা আক্রান্তের খোঁজ মিললেও এখনই আতঙ্কের কারণ নেই৷ গত মার্চ মাস থেকে মহারাষ্ট্রে শুরু হয়েছে নতুন কোভিড সংক্রমণ৷ মহারাষ্ট্রে মার্চ মাস থেকে এখনো পর্যন্ত ৯১ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। একদিকে যখন মহারাষ্ট্রে এই ভাইরাসের দাপট বাড়ার খবর মিলেছে তখন কলকাতার রিপোর্টে চিন্তা বাড়ছে স্বাস্থ্য দফতরের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six − 3 =