রাতভর সংঘর্ষের পর নিরাপত্তা বাহিনীর হাতে নিকেশ ২ জঙ্গি

রবিবার রাত থেকে চলা সংঘর্ষের পর অবশেষে সাফল্য নিরাপত্তা বাহিনীর। সূত্রে খবর, জম্মু-কাশ্মীরের  পুলওয়ামায় এনকাউন্টারে  দুই জঙ্গিকে নিকেশ করেছে নিরাপত্তা বাহিনীর জওয়ানেরা। রবিবার রাত থেকেই সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে উত্তপ্ত হয়েছিল উপত্যকা। রাতভর সেই সংঘর্ষ চলে। সোমবার সকালে সেনা সূত্রে জানানো হয়, এনকাউন্টারে দুই জঙ্গিকে নিকেশ করা হয়েছে। নিহত দুই জঙ্গির মধ্যে একজন লস্কর-ই-তৈবা-র শীর্ষ স্থানীয় কম্যান্ডার বলেই মনে করছেন নিরাপত্তা বাহিনীর আধিকারিকেরা। তবে মৃতদের নাম-পরিচয় সোমবার বিকেল পর্যন্ত জানানো হয়নি নিরাপত্তা হাহিনীর তরফ থেকে।

সূত্রে খবর, রবিবারই কাশ্মীর জোন পুলিশের তরফে টুইট করে জানানো হয়, পুলওয়ামা জেলার ল্যারো-পারিগাম এলাকায় এনকাউন্টার শুরু হয়েছে। গোপন সূত্রে আগেই খবর মিলেছিল, পুলওয়ামার পারিগাম গ্রামে লুকিয়ে রয়েছে কয়েকজন জঙ্গি। তাদের ধরতেই এই অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী ও পুলিশ। তবে নিরাপত্তা বাহিনীর তরফ থেকে জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হলেও তারা তা শোনেনি। উল্টে নিরাপত্তা বাহিনীর উপরে গুলি চালায় জঙ্গিরা। এরপরই এনকাউন্টারে যায় নিরাপত্তা বাহিনীর জওয়ানেরা। এরপর সোমবার সকালে সেনার তরফে জানানো হয়, রবিবার রাত থেকে শুরু হওয়া এনকাউন্টারে দুইজন জঙ্গিকে নিকেশ করা হয়েছে।

এর আগে দুই সপ্তাহ আগেই, গত ৫ অগস্ট জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলাতেও যৌথভাবে জঙ্গি দমন অভিযান চালিয়েছিল সেনাবাহিনীর রাষ্ট্রীয় রাইফেলস ও জম্মু-কাশ্মীর পুলিশ। ওই এনকাউন্টারে এক জঙ্গিকে নিকেশ করা হয়। তার আগের দিনও জম্মু-কাশ্মীরের কুলগামে সেনা-জঙ্গি সংঘর্ষ হয়েছিল। সেই অভিযানে জঙ্গিদের গুলিতে গুরুতর জখম হন তিনজন সেনাকর্মী। পরে চিকিৎসা চলাকালীন তিনজনেরই মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + 20 =