নিরাপত্তা চেয়ে মমতার দ্বারস্থ ২৮ মেডিক্যাল কলেজ

আরজি কর এখন পাহারা দিচ্ছে আধা সেনা। মুড়ে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। এবার নিরাপত্তা চেয়ে ময়দানে নামল বাকি হাসপাতালগুলিও। সূত্রের খবর, নিরাপত্তা বাড়ানোর দাবি নিয়ে রাজ্যের বাকি মেডিক্যাল কলেজগুলিও সরকারের কাছে প্রায় সাত হাজার সিসিটিভি ক্যামেরা চেয়ে আবেদন করা হয়েছে।

রাজ্যজুড়ে আঠাশটি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ এই দাবি করেছে। জানা যাচ্ছে, শুধু সিসিটিভি নয়, এর পাশাপাশি নয়শোটি বিশ্রাম কক্ষ এবং ২ হাজার নিরাপত্তারক্ষী চাওয়া হয়েছে সরকারের কাছে। স্বাস্থ্য দফতরের তরফে এই রিপোর্ট ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে বলে নবান্ন সূত্রে খবর। এর মধ্যে সিসিটিভি চেয়ে বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে বলে খবর।

প্রসঙ্গত, আরজি করের ঘটনার পর থেকেই নিরাপত্তার দাবি তুলেছে বাকি মেডিক্যাল কলেজগুলিও। এর মধ্যে অন্যতম উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ। তাঁরা সিসিটিভি  ক্যামেরা জন্য পথেও নামেন। মূলত, আরজি করে এই ঘটনার পর প্রতিটি মেডিক্যাল কলেজেরই দাবি, পর্যাপ্ত পরিমাণ সিসি ক্যামেরা হাসপাতাল চত্বরে লাগানো হোক। আর এবার সেই দাবিই একযোগে জমা পড়ল মুখ্যমন্ত্রীর অফিসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + nineteen =