নির্বাচনী আবহে শহরে গাঁজা ঢোকানোর চেষ্টায় শিয়ালদা স্টেশনে ধৃত ৩

নির্বাচনী আবহে উত্তরবঙ্গ থেকে শহরে প্রচুর গাঁজা ঢোকানোর চেষ্টা ধরা পড়ে গেল শিয়ালদা স্টেশনে  আরপিএফ ও জিআরপির তৎপরতায়। একইসঙ্গে গ্রেফতারও করা হল তিন গাঁজা পাচারকারীকে। পুলিশ সূত্রে খবর, এদের মধ্যে একজন মহিলা। আটক গাঁজার পরিমাণ ২০ কেজি। যার বর্তমানা বাজারে আনুমানিক দাম তিন লক্ষ টাকা।

পুলিশ সূত্রে এও জানানো হয়েছে ধৃতদের মহিলা সরস্বতী বর্ধন কোচবিহারের বাসিন্দা। অন‌্য দু’জন যাদের গ্রেফতার করা হয়েছে তারা হলেন অসীম রায় ও জগন্নাথ পোড়েল। অসীম রায় বারাকপুরের বাসিন্দা ও জগন্নাথ পোড়েল কলকাতা শরৎ বোস রোডে থাকেন। এই ঘটনায় আরপিএফের আইজি পরমশিব জানান, ‘দেশ জুড়ে লোকসভা নির্বাচন চলায় কর্মী সংখ‌্যা কম রয়েছে।এই প্রতিকূলতার মধ্যেও নজরদারি জোরদার থাকায় এধরনের অপরাধ ধরা পড়েছে।’ এর পাশাপাশি আরপিএফের শিয়ালদহের ইন্সপেক্টর শৈলেন্দ্রকুমার জানান, নির্বাচনী সতর্কতার জন‌্য আরপিএফ ও জিআরপির যৌথ টহলদারি চালানো হচ্ছিল আরপিএফের তরফ থেকে।

এদিকে স্থানীয় সূত্রে খবর,  সকাল সওয়া সাতটা নাগাদ পদাতিক এক্সপ্রেস শিয়ালদহে আসার পর ৯ নম্বর প্ল্যাটফর্মে মহিলা যাত্রী সরস্বতী বর্মনের সঙ্গে লেনদেন নিয়ে বচসা বাধে  দুই ব‌্যক্তির। চাপা স্বরে এই ঝামেলা চললেও টহলরত বাহিনীর সন্দেহ হওয়ায় তারা তিনজনকে ঘিরে ধরে। এরপর জিজ্ঞাসাবাদে জানা যায়, মহিলার সঙ্গে থাকা পিট্টু ও ট্রলি ব‌্যাগে রয়েছে গাঁজা। এরপরই তিন অভিযুক্তকে আটক করা হয়। এর পর অদূরে থাকা অন‌্য এক ব‌্যক্তি বেগতিক বুঝে গা ঢাকা দেয়। সূত্রে খবর, পলাতক ব‌্যক্তি ধৃত মহিলার স্বামী। নাম সফিকুল ইসলাম।

এদিকে পুলিশি জেরায় সরস্বতী বর্মন জানিয়েছে, সে কেরিয়ার। কোচবিহার থেকে শিয়ালদহ স্টেশন পর্যন্ত এই গাঁজা পৌঁছে দেওয়ার জন‌্য তাকে পারিশ্রমিক দেওয়া হয় পাঁচ হাজার টাকা। শিয়ালদহে গাঁজা নিতে আসে অসীম রায় ও জগন্নাথ পোড়েল। তারাও স্টেশনে সরস্বতীকে কিছু টাকা দেবে বলেছিলেন। সেই টাকা নিয়ে চলছিল বচসা। যার জেরে বমাল ধরা পড়ে যায় তিনজনই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =