বাংলায় আসছে আরও ৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

দ্বিতীয় দফার জন্য আরও বেশি কেন্দ্রীয় বাহিনী আসছে বাংলায়। এ রাজ্যে ভোট প্রক্রিয়া পরিচালনার জন্য বর্তমানে ২৭৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রয়েছে। এবার দ্বিতীয় দফার জন্য বাংলায় আসছে আরও ৩০ কোম্পানি বাহিনী। নির্বাচন কমিশন সূত্রে খবর, শনিবারের মধ্যে এই নতুন ৩০ কোম্পানি আসছে রাজ্যে। জানা যাচ্ছে, সিকিম ও মেঘালয় থেকে বাহিনী আনা হচ্ছে। অর্থাৎ, আগামী শুক্রবারে অর্থাৎ ২৬ এপ্রিল-এ দ্বিতীয় দফার ভোট রয়েছে দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাটে। তার জন্য বাংলায় থাকবে মোট ৩০৩ কোম্পানি বাহিনী।
উল্লেখ্য, শুক্রবার প্রথম দফার ভোটে বাংলায় তিন আসনে বিক্ষিপ্তভাবে বেশ কিছু গোলমালের অভিযোগ এসেছিল। নজর ছিল শীতলকুচির দিকেও। বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া মোটের উপর শান্তিপূর্ণই হয়েছে প্রথম দফার ভোট। এসবের মধ্যেই এবার দ্বিতীয় দফার ভোটে আরও বাহিনী আসছে বাংলায়। শনিবারের মধ্যেই এ রাজ্যে ঢুকে যাবে আরও ৩০ কোম্পানি বাহিনী।
লোকসভা নির্বাচন যাতে শান্তিপূর্ণভাবে করা যায়, তা নিশ্চিত করতে শুরু থেকেই কড়া ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। ভোটের নির্ঘণ্ট ঘোষণার অনেক আগে থেকেই বাংলায় কেন্দ্রীয় বাহিনী ঢুকতে শুরু করে। এরপর লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর রাজ্যে আরও বাহিনী মোতায়েন করেছে নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − thirteen =