৪ বিধানসভা নির্বাচনের ভোটগণনার আপডেট

রাজস্থানে এগিয়ে গেহলট-পাইলট। রাজস্থান হাতছাড়া হচ্ছে তা দিনের আলোর মতো স্পষ্ট। তবে নিজেদের গড়ে এগিয়ে রয়েছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট ও সচিন পাইলট। মুখ্যমন্ত্রী এগিয়ে ১৪,২৩১ ভোটে এবং পাইলট ৫৭০২ ভোটে।

এদিকে মধ্যপ্রদেশে হারের মুখে মন্ত্রী নরোত্তম। মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে গেরুয়া ঝড়ের মধ্যেও হারের মুখে মন্ত্রী নরোত্তম মিশ্র। দাতিয়া কেন্দ্রে তিনি পিছিয়ে রয়েছেন ২,৯৫০ ভোটে। শুধু তাই নয়, মধ্যপ্রদেশে লিড বাড়াচ্ছেন কৈলাশ। আপাতত তিনি ইন্দোর কেন্দ্রে এগিয়ে মধ্য প্রদেশের ইন্দোর ১ কেন্দ্রে। ষষ্ঠ রাউন্ড গণনার শেষে তিনি এগিয়ে ২৫,৯২১ ভোটে।

এদিকে তেলঙ্গানায় ম্যাজিক ফিগার পেরোল কংগ্রেস।তেলঙ্গানায় সরকারি ভাবে ম্যাজিক ফিগার পেরোল কংগ্রেস। নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, এই দক্ষিণী রাজ্যে কংগ্রেস এগিয়ে ৬১ আসনে। বিআরএস ৩৬, বিজেপি ১০টি, মিম ও সিপিআই একটি করে আসনে এগিয়ে আছে।

তেলঙ্গানায় এগিয়ে কংগ্রেস প্রার্থী মহম্মদ আজহারউদ্দিন। তেলঙ্গানার জুবিলি হিলস কেন্দ্রে ১০৯২ ভোটে এগিয়ে কংগ্রেস প্রার্থী তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। ছত্তিশগড়ে কংগ্রেসের বিদায় নিশ্চিত। ছত্তিশগড়েও ভরাডুবি কংগ্রেসের। নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, সে রাজ্যে ম্যাজিক ফিগার পেরিয়ে গিয়েছে বিজেপি। গেরুয়া শিবির এগিয়ে রয়েছে ৫০ আসনে, কংগ্রেস এগিয়ে ৩৮ আসনে।

এদিন মধ্য প্রদেশে জয়ের কৃতিত্ব মোদিকে দিলেন শিবরাজ। হিন্দি বলয়ের অন্যতম গুরুত্বপূর্ণ রাজ্য মধ্য প্রদেশে বিজেপির জয় নিশ্চিত হতে কৃতিত্ব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দিলেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনি বলেন, ‘মোদীজির মনে এমপি রয়েছে এবং এমপির মনে রয়েছেন মোদি’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 5 =