শিয়ালদা মেন লাইনে বাতিল ৮৮  লোকাল ট্রেন, চূড়ান্ত দুর্ভোগ নিত্যযাত্রীদের

পূর্ব রেলের তরফ থেকে শিয়ালদা উত্তর শাখায় অর্থাৎ মেন লাইনে বাতিল করা হয়েছে ৮৮টি লোকাল ট্রেন। ১৪৭টি ট্রেনের যাত্রাপথও সংক্ষিপ্ত করা হয়েছে। ৪টি এক্সপ্রেস ট্রেনেরও রুট সংক্ষিপ্ত করে দেওয়া হয়েছে। কারণ, রক্ষণাবেক্ষণের জন্য ৫টি প্ল্যাটফর্ম বন্ধ। শিয়ালদা স্টেশনের ৬,৭,৮ নম্বর প্ল্যাটফর্ম থেকে ট্রেন ছাড়ছে। সেখানেও ঘণ্টার পর ঘণ্টা প্ল্যাটফর্মে দাড়িয়ে যাত্রীরা। প্রচুর যাত্রীর ভিড়। কারণ, শুক্রবার থেকে রবিবার পর্যন্ত শিয়ালদহ স্টেশনের ৫টি প্ল্যাটফর্ম বন্ধ থাকবে। ১২ কামরার ট্রেন চালানোর জন্যই রক্ষণাবেক্ষণের কাজের জন্য বন্ধ রাখা হয়েছে ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম। পাশাপাশি বাতিল করা হয়েছে একাধিক ট্রেনও। এর জেরেই চরম দুর্ভোগের শিকার যাত্রীরা।

শুক্রবারের এই ঘটনায় নিত্যযাত্রীরা জানান, ভোর ৬টা ৪৫ মিনিট থেকে দাঁড়িয়ে রয়েছেন, ৭.৩০-র পরও ট্রেন আসেনি। ট্রেনের রুট পরিবর্তন বা প্ল্যাটফর্ম বন্ধ থাকার বিষয়ে তারা জানতেন না। একাধিক ট্রেন বাতিলের জন্য অফিসযাত্রীরাও ক্ষোভ উগরে দেন।

এদিকে পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়েছে, যেহেতু যাত্রাপথ ঘুরিয়ে দেওয়া হয়েছে, তাই সময়সূচিতেও পরিবর্তন করা হয়েছে। ট্রেন লেটে চলবে। শিয়ালদহ মেইন শাখা থেকে যে ট্রেনগুলি ছাড়ার কথা ছিল, তা দমদম জংশন থেকে ছাড়ছে। ডানকুনি, নৌহাটি, গেদে লোকালের মতো ট্রেনগুলি শিয়ালদহের বদলে দমদম জংশন থেকে ছাড়ছে। অন্যদিকে,  দমদম ক্যান্টনমেন্ট থেকে ছাড়বে হাসনাবাদ লোকালের মতো ট্রেন। যাত্রীরা যারা শিয়ালদহ স্টেশনে এসেছেন তাঁদের আবার দমদম যেতে হচ্ছে ট্রেন ধরার জন্য।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 11 =