ত্রিধারা সম্মেলনির মণ্ডপে জাস্টিসের স্লোগান ওঠায় আটক ৯ জুনিয়র চিকিৎসক

ষষ্ঠীর রাত বাড়ার সঙ্গে সঙ্গে সুর চড়ল প্রতিবাদেরও। ত্রিধারা সম্মিলনীর পুজো মণ্ডপের সামনে ওঠে জাস্টিস স্লোগান। যাঁরা এদিন এই স্লোগান তোলেন তাঁদের হাতে বিচারের দাবিতে ছিল প্ল্যাকার্ডও। এরপরই তাঁদের মধ্যে থেকে ৯জন চিকিৎসককে আটক করা হয় বলে সূত্রের খবর।

এর কিছু পরেই ৯ জনকে আটক করা হয়েছে এই অভিযোগে লালবাজারের সামনে হাজির হন জুনিয়র ডাক্তাররা। তাঁদের সঙ্গে যোগ দেন বহু সাধারণ মানুষ। অভিযোগ, পরিক্রমা কর্মসূচি থেকেই আটক করা হয়েছে ৯ জনকে। তবে আটক করা হয়েছে কি না সে ব্যাপারে চিকিৎসকদের কাছে কোনও স্পষ্ট বার্তা নেই।

এদিন সকাল থেকেই পরিক্রমা কর্মসূচি ঘিরে বারবার উত্তপ্ত হয়েছে শহর। পুলিশের বিরুদ্ধে ম্যাটাডোর আটকে দেওয়ার অভিযোগ ওঠে। পরে ধর্মতলায় যানজট তৈরি  করারও অভিযোগ ওঠে। শেষ পর্যন্ত শুরু হয় পরিক্রমা। এদিন একাধিক পুজো মণ্ডপে গিয়ে লিফলেট বিলি করার পরিকল্পনা ছিল চিকিৎসকদের। প্রত্যক্ষদর্শীদের থেকে জানা যাচ্ছে, এক্সিট গেট দিয়ে বেরনোর সময় পুলিশের সঙ্গে বচসা বাড়ে।

একদিকে যখন স্বাস্থ্য ভবনে মুখ্যসচিবের সঙ্গে চিকিৎসকদের বৈঠক চলছে, তার মধ্যে এই ঘটনাকে কেন্দ্র করে নতুন করে উত্তেজনা ছড়ায়। তবে ত্রিধারা সম্মিলনীর পুজোর আয়োজকদের দাবি, তাঁদের মণ্ডপে এই ঘটনা ঘটেনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 6 =