শিশু নির্যাতনের অভিযোগ পেতেই সন্দেশখালিতে জাতীয় শিশু সুরক্ষা কমিশন

শিশু নির্যাতনের অভিযোগ উঠেছে সন্দেশখালিতে। মায়ের কোল থেকে শিশুকে ছুঁড়ে ফেলার অভিযোগ। শুক্রবার জাতীয় শিশু সুরক্ষা কমিশনের সন্দেশখালির শিশু নির্যাতন নিয়ে রিপোর্ট তলব করে। এরপরই শনিবার সেখানে যান রাজ্য শিশু সুরক্ষা কমিশনের ৬ সদস্য।

এই প্রসঙ্গে রাজ্য শিশু সুরক্ষা কমিশনের সদস্যরা জানান, ‘সাত দিন আগে আমাদের কাছে কোনও খবর আসেনি। যখন আমাদের কাছে খবর আসে, তখনই আমরা সক্রিয় হই। আমাদের কাছে শুক্রবার বিকালে খবর এসেছে।’ এই প্রসঙ্গে রাজ্য শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্স সুদেষ্ণা রায় জানান, ‘আমার কাছে খবর এলে, তবেই তো সক্রিয় হব।’ সঙ্গে সংযোজন, সংবাদমাধ্যমের মাধ্যমেই তাঁরা খবর পেয়েছেন।

এরই পাশাপাশি শিশু সুরক্ষা কমিশনের সদস্যরা এও জানান  এতদিন তাঁরা চোপড়ায় ছিলেন। কারণ সেখানে শিশুমৃত্যুর ঘটনা ঘটেছে। খবর পাওয়া মাত্রই সন্দেশখালির উদ্দেশ্যে রওনা দেন তাঁরা।

অন্যদিকে আক্রান্ত শিশুর মায়ের বক্তব্য, ‘এখন তো বাড়ি থেকে বেরোতেই পারছি না। মুখ খুললে বাচ্চাকে নিয়ে হুমকি দিচ্ছে। পুলিশই তো সন্ত্রাস করছে। বিশ্বাসটা কাকে করব? শিশু সুরক্ষা কমিশনকে সামনে পেলে অবশ্যই সবটা বলব। আমার স্বামী ঘরছাড়া। ও ঘরে এলে খুন করে দেওয়ারও হুমকি দেওয়া হচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 17 =