মন্ত্রিত্ব হারানোর পরই জামিনের আবেদন জ্যোতিপ্রিয়র

মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে শুক্রবার। এরপরই শনিবার রেশন দুর্নীতি মামলায় জামিন চেয়ে আদালতের দ্বারস্থ হলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। বিশেষ ইডি আদালতে এই আবেদন জানানো হয় বলে সূত্রে খবর। আদালত সূত্রে খবর, শনিবার মূলত দু’টি কারণ দেখিয়ে জামিন চেয়ে আবেদন করেন তিনি। আদালত সূত্রে এও খবর, একদিকে যেমন তাঁর আইনজীবী অসুস্থতার কারণ দর্শিয়েছেন, তেমনই রেশন দুর্নীতি মামলায় তাঁর মক্কেলের যোগ অস্বীকার করে আদালতে জানান। আগামী ২০ ফেব্রুয়ারি জামিনের আবেদনের শুনানি রয়েছে।

এর আগে একাধিকবার জ্যোতিপ্রিয়র আইনজীবী আদালতে জানিয়েছিলেন, তিনি অসুস্থ। তাই তাঁর চিকিৎসার জন্য প্রয়োজন কোনও সরকারি হাসপাতাল। কিন্তু একবারও জামিনের আবেদন করা হয়নি। এই প্রথম জামিনের আবেদন করলেন তিনি। প্রসঙ্গত, রেশন দুর্নীতি মামলায় গত ২৭ অক্টোবর রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক  গ্রেফতার করে ইডি। তাঁর বাড়িতে গিয়ে প্রায় ২১ ঘণ্টা ধরে তল্লাশি ও জিজ্ঞাসাবাদের পর রাত ৩ টে ২০ মিনিট নাগাদ তাঁকে গ্রেফতার করে বাড়ি থেকে বের করে নিয়ে যান ইডি আধিকারিকরা। সম্প্রতি এই মামলায় বাকিবুর রহমান নামে এক রেশন ডিলার গ্রেফতার হওয়ার পরই জ্যোতিপ্রিয় মল্লিকের নাম সামনে আসে।

এদিকে রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়ার প্রায় সাড়ে তিন মাস পর মন্ত্রিসভা থেকে জ্যোতিপ্রিয়কে বরখাস্ত করেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সংবিধানের ১৬৬ (৩) অনুচ্ছেদ মেনেই রাজ্যপাল ড. সি ভি আনন্দ বোস জ্যোতিপ্রিয় মল্লিককে বন দফতর এবং পাবলিক এন্টারপ্রাইজ এবং শিল্প পুনর্গঠন দফতরের মন্ত্রিত্ব পদ থেকে অব্যাহতি দেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =