বিজেপির সর্বভারতীয় সভাপতি হিসেবে মেয়াদ বৃদ্ধি জে পি নাড্ডার

দিল্লিতে শুরু হয়েছে বিজেপির জাতীয় কাউন্সিলের সম্মেলন। তার মধ্যে বৃদ্ধি করা হল বিজেপির সর্বভারতীয় সভাপতি হিসেবে জেপি নাড্ডার মেয়াদ। রবিবার দলের জাতীয় কাউন্সিলের বৈঠকে নাড্ডার মেয়াদ বৃদ্ধির প্রস্তাব অনুমোদন করানো হয়। এরপরই আগামী জুন মাস পর্যন্ত বাড়ানো হয়েছে এই মেয়াদ। সভাপতি হিসেবে মেয়াদ বৃদ্ধি দলের জাতীয় কাউন্সিল অনুমোদন করে। এরই পাশাপাশি জেপি নাড্ডাকে স্বাধীনভাবে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ারও দেওয়া হয়েছে অধিকার।

এদিকে সামনে লোকসভার ভোট। তার আগে দলের সভাপতি পরিবর্তন করা হলে, সমস্যা তৈরি হতে পারে আঁচ করেছিলেন বিজেপির শীর্ষ নেতৃত্ব।গত জানুয়ারি মাসে নাড্ডার সভাপতির মেয়াদ বৃদ্ধির কথা জানিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দল পরিচালনায় নাড্ডার ভূমিকার প্রশংসা করেছিলেন তিনি। নাড্ডার নেতৃত্বে বিহারে বিজেপির স্ট্রাইক রেট সবচেয়ে ভালো বলে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করতে শোনা যায় তাঁকে। এখানেই শেষ নয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী মহারাষ্ট্রে এনডিএ জোট ক্ষমতায় আসার পিছনে নাড্ডার ভূমিকার কথা তুলে ধরেছিলেন। এরই পাশাপাশি বিজেপির সর্বভারতীয় সভাপতির সুযোগ্য নেতৃত্বে উত্তরপ্রদেশে দল বড় ব্যবধানে জিতে ক্ষমতায় এসেছে বলেও দাবি করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। একইসঙ্গে মনে করিয়ে দিয়েছিলেন পশ্চিমবঙ্গে আসন বৃদ্ধির সংখ্যাও। দল তাঁর উপর আস্থা রাখায়, স্পষ্টত খুশী বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সঠিক পথে দলকে পরিচালনার বার্তা দিয়েছেন তিনি। এরই পাশাপাশি দলের শীর্ষ নেতৃত্ব থেকে শুরু করে বুথ স্তরের কর্মীদের কাছে চেয়েছেন সহযোগিতা।

প্রসঙ্গত, ২০১৯ সালে লোকসভা নির্বাচনের পর বিজেপির সর্বভারতীয় সভাপতির পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন অমিত শাহ। দলের ব্যাটন সেই সময় তুলে দেওয়া হয়েছিলে জেপি নাড্ডার হাতে। ২০২০ সালে পূর্ণ সময়ের জন্য পার্টির সভাপতি নির্বাচিত হয়েছিলেন তিনি। এরপর শনিবার দলের জাতীয় কাউন্সিলের বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে লোকসভা নির্বাচনে দলের শক্তি ও সামর্থ্যের উপর বিশ্বাস রাখতে দেখা গেছে জেপি নাড্ডাকে। দলের নেতা ও কর্মীদের উদ্দেশ্যে তিনি জানিয়েছেন, লোকসভা নির্বাচনে দল ৩৭০টি বেশি আসন জিতবে। এবং এনডিএ জোট ৪০০ বেশি আসন পাবে বলেও করেছেন ভবিষ্যৎবাণী। সাফল্য অর্জনে দলের শীর্ষনেতা ও প্রতিটি কর্মীর শক্তি এবং ক্ষমতার উপর তাঁর বিশ্বাস আছে বলে জানিয়েছিলেন তিনি। এখন দেখার নাড্ডার হাত ধরে লোকসভা নির্বাচনের লক্ষ্যমাত্রা পূরণ হয় কি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =