বঙ্গ বিজেপি নেতাদের একাংশের বিরুদ্ধে সারদাদেবীকে নিয়ে ক্যারিকেচারের অভিযোগ তথাগতর

ফের বিজেপিকে অস্বস্তিতে ফেললেন ত্রিপুরার প্রাক্তন গভর্নর তথাগত রায়। এবার সারদাদেবীকে নিয়ে ক্যারিকেচার করার অভিযোগ তুললেন বিজেপির একাংশের বিরুদ্ধে। সেই বিষয়ে এক্স হ্যান্ডেলে একটি পোস্টও করেন তথাগত। আর তথাগতর এই পোস্ট প্রকাশ্যে আসতেই রীতিমতো শোরগোল বঙ্গ রাজনীতিতে। কারণ, পোস্টে তথাগত রায় লেখেন, ‘মা সারদাকে নিয়ে ক্যারিকেচার করছে পশ্চিমবঙ্গ বিজেপি। ২০২১ সালে বিজেপির মধ্যে এক শিম্পাঞ্জির নেতৃত্বে পালে পালে মূলো ও সিপিএম গুপ্তচর, এমনকি প্রকাশ্যে চর ঢুকে দলের সর্বনাশ করেছিল। তাদের গোটাকতক এখনও বিজেপিতে থেকে গেছে মনে হয়! গ্যাংগ্রিন কাটার মতো এদের নির্মমভাবে কেটে বার করুন। নচেৎ পুরো দলটারই পচে মৃত্যু হবে।’ তবে এই পোস্ট অবশ্য সরাসরি কারও নাম করতে দেখা যায়নি তথাগতকে। ফলে এটা স্পষ্ট নয়, যে ঠিক কার বা কাদের দিকে ইঙ্গিত করে এই আক্রমণ শানিয়েছেন বিজেপির এই বর্ষীয়ান নেতা।

এই প্রসঙ্গে বলে রাখা শ্রেয়, এই প্রথম নয়, এর আগেই বিভিন্ন মন্তব্যের মধ্যে দিয়ে দলকে অস্বস্তিতে ফেলতে দেখা গেছে তথাগত রায়কে। এর আগে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপির পরাজয়ের পর তিনি সোশ্যাল মিডিয়ায়া লেখেন, ‘নির্বাচনের আগে বলত, উনিশে হাফ, একুশে সাফ। নির্বাচনের পরে বলে, তিন থেকে সাতাত্তরে তুলেছি। দায় স্বীকার করতে হলে মেরুদণ্ড ও সৎসাহস দরকার। যারা হারের কারণ বিশ্লেষণ করতেই ভয় পাচ্ছে, বা হারকে জয় বলে চালাচ্ছে তারা করবে দায় স্বীকার?’

আবার একটা সময় অভিনেত্রীদের টিকিট দেওয়া বা বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল থেকে যাঁদের বিজেপিতে নেওয়া হয়েছিল, তাঁদের অনেকের ‘ঘর ওয়াপসি’ নিয়েও মুখ খুলতে দেখা যায় তথাগত রায়কে। সেই সময় তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, ‘যা বলেছিলাম ঠিক তাই।কাছা খুলে যাদের বিজেপিতে স্বাগত করা হয়েছিল, যাদের খাতিরে বিজেপির বিশ-ত্রিশ বছরের পুরোনো কর্মীদের চরম উপেক্ষা করা হয়েছিল তাঁরা সবাই এক এক করে তৃণমূলে ফিরে যাচ্ছে।’ আবার তাঁকে লিখতে দেখা যায়, ‘পায়েল শ্রাবন্তী তনুশ্রী ইত্যাদি নগরীর নটীরা নির্বাচনের টাকা নিয়ে কেলি করে বেড়িয়েছেন আর মদন মিত্রর সঙ্গে নৌকাবিলাসে গিয়ে সেলফি তুলেছেন, তাঁদেরকে কে টিকিট দিয়েছিল? কেন দিয়েছিল? দিলীপ-কৈলাশ- শিবপ্রকাশ-অরবিন্দ প্রভুরা একটু কি আলোকপাত করবেন?’ তাঁর এই ধরণের মন্তব্য বারেবারেই দলের অস্বস্তি বাড়িয়েছে বলেই মনে করেন রাজনৈতিকমহলের একাংশ। ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে ফের যেনসেই পথেই হাঁটতে দেখা যাচ্ছে বিজেপির এই বর্ষীয়ান নেতাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + one =