মঙ্গলবারেই সন্দেশখালিতে শুভেন্দু

আদালতের অনুমতি মিলতেই মঙ্গলবার সন্দেশখালিতে যাচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সঙ্গে যাচ্ছেন বিজেপির আরও পাঁচ বিধায়ক শঙ্কর ঘোষ, বিশাল লামা, অগ্নিমিত্রা পল, সুমিতা সিনহা রায় ও তাপসী মণ্ডল। সন্দেশখালিতে এতদিন যে ১৪৪ ধারা জারি ছিল, সোমবার তাতে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। ফলে এখন সন্দেশখালি যেতে আর কোনও বাধা থাকার কথা নয় শুভেন্দু অধিকারীর।

প্রসঙ্গত, এর আগে দু’বার সন্দেশখালি যাওয়ার চেষ্টা করেছিলেন শুভেন্দু। দু’বারই বাধার মুখে পড়তে হয়। একবার বাসন্তী এক্সপ্রেসওয়েতে পুলিশি বাধার মুখে পড়তে হয় শুভেন্দুকে। আরেকবার সন্দেশখালির রামপুরে বাধা দেওয়া হয় তাঁকে। সেখানে অবস্থানেও বসেন শুভেন্দু।

এরপরই কলকাতা হাইকোর্টে মামলা করেন শুভেন্দু অধিকারী। উভয়পক্ষের সওয়াল জবাব শেষে সোমবারই তাঁর সন্দেশখালি সফরের অনুমোদন মেলে। যে ১৫টি জায়গায় পরে ১৪৪ ধারা জারি করা হয়েছিল, সেখানেও আদালতের অন্তর্বর্তী স্থগিতাদেশ কার্যকর হবে। ফলে শুভেন্দু বা বিজেপি বিধায়কদের যাওয়ার ক্ষেত্রে কোনও বাধা রইল না। এদিকে স্যাফ্রন ব্রিগেড সূত্রে খবর, এদিন একাধিক মহিলা বিজেপি বিধায়ক যাচ্ছেন শুভেন্দুর সঙ্গে। মূলত, সন্দেশখালিতে যেহেতু মহিলাদের উপর অত্যাচারের অভিযোগ উঠেছে, সেখানে মহিলা বিধায়করা তাঁদের সঙ্গে কথা বলবেন। একইসঙ্গে শুভেন্দু যাবেন বিকাশ সিংয়ের বাড়িতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 5 =