জামিন চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ প্রাক্তন সিপিএম বিধায়ক

জামিন চেয়ে এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দার। অনৈতিকভাবে গ্রেফতার করা হয়েছে বলে হাইকোর্টে অভিযোগ জানান প্রাক্তন এই সিপিআইএম বিধায়ক। তাঁর আবেদনে তিনি এও উল্লেখ করেন, যেদিনের ঘটনার উপর ভিত্তি করে অভিযোগ দায়ের হয়েছে  সেদিন তিনি ঘটনাস্থলে ছিলেনই না। এদিকে আদালত সূত্রে খবর, এই সপ্তাহেই বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

শিবু হাজরার অভিযোগের ভিত্তিতে প্রথমে গ্রেফতার করা হয়েছিল নিরাপদ সর্দারকে। সেই মামলায় বসিরহাট আদালত তাঁকে জামিনও দেয়। তবে শিবু হাজরা ও তাঁর ম্যানেজার ভানু মণ্ডল নিরাপদ সর্দারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন। শিবু হাজরার ম্যানেজার ভানু মণ্ডল নিরাপদ সর্দারের বিরুদ্ধে যে অভিযোগ করেছিলেন, তাতে প্রিভেনশন অব অ্যানিম্যাল ক্রুয়েলটি অ্যাক্ট যুক্ত হয়। তাতে তিনদিন পুলিশি হেফাজতে ছিলেন নিরাপদ সর্দার। পরে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজত হয় প্রাক্তন সিপিএম বিধায়কের। যদিও প্রথম থেকেই নিরাপদ সর্দার দাবি, তিনি নির্দোষ, তাঁকে ফাঁসানো হয়েছে।

প্রসঙ্গত, নিরাপদ সর্দারকে বাঁশদ্রোণী থেকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়। এরপর গ্রেফতার করা হয় তাঁকে। শিবুর অভিযোগ ছিল, তাঁর পোলট্রি ফার্মে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় নিরাপদ ছিলেন। অন্যদিকে শিবুর ম্যানেজারের বক্তব্য ছিল, এই ঘটনায় প্রচুর মুরগি পুড়ে মারা যায়। এবার জামিন চেয়ে হাইকোর্টের দ্বারস্থ নিরাপদ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 5 =