২৬ শুভেন্দু সন্দেশখালি যেতে চাইলেও আদালতের প্রশ্ন সোমবার কেন বাছলেন তিনি

আবারও সন্দেশখালি যেতে চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সূত্রে খবর, আগামী সোমবার ২৬ ফেব্রুয়ারি সন্দেশখালি যেতে চান শুভেন্দু। বিচারপতি কৌশিক চন্দের এজলাসে শুক্রবার এই মামলার শুনানি হয়। মামলার শুনানিপর্বে বিচারপতি জানতে চান, সোমবার কেন যেতে চাইছেন শুভেন্দু। অন্যদিন কেন নয়। অনেক রাজনৈতিক ব্যক্তিই যাচ্ছেন। আগামী সোমবারই  যেতে হবে এই বক্তব্যের কোনও গ্রহণযোগ্যতা বিচারপতি খুঁজে পাচ্ছেন না। ওখানে তো আর মঞ্চ বাধা নেই যে শুভেন্দুকে গিয়ে বর্ক্তৃতা দিতে হবে। সোমবারই শুভেন্দুর যাওয়াটা এত জরুরি নয়। অন্য যে কোনও দিন যেতে পারেন। সঙ্গে এও জানান, ‘পোস্টারও ছাপানো হয়নি, মঞ্চও বাঁধা হয়নি। কিংবা দলীয় কর্মীদেরও বলা হয়নি, ব্রিগেড চলো বলে ঘোষণাও করা হয়নি।’

এরই প্রত্যুত্তরে শুভেন্দু অধিকারীর আইনজীবী জানান, ২৬ তারিখ জেলিয়াখালি, হালদারপাড়া-সহ আরও একাধিক জায়গায় যাওয়ার কথা শুভেন্দু অধিকারীর। এদিকে বৃহস্পতিবার আবারও ১৪৪ ধারা জারি করা হয়েছে। আগামী শনিবার পর্যন্ত যা বহাল থাকবে। এর সঙ্গে শুভেন্দুর আইনজীবীর সংযোজন, ‘আমাদের তথ্য অনুযায়ী সেটা বাড়াবে প্রশাসন। সোমবার আমাদের যাওয়ার অনুমতি দেওয়া হোক। পুলিশি নিরাপত্তা দেওয়া হোক।’ তবে শুভেন্দু সন্দেশখালি যাওয়ার এই আর্জি নিয়ে আদালত এ নিয়ে এদিনই কোনও সিদ্ধান্ত জানায়নি।

রাজ্য সরকারের আইনজীবী এদিন আদালতে জানান, আগে যে ১৪৪ ধারার বিজ্ঞপ্তি জারি হয়েছিল সেটার মেয়াদ শেষ হয়েছে। প্রশাসন পরিস্থিতির পর্যালোচনা করে আবার ১৪৪ ধারা জারি করার সিদ্ধান্ত নিয়েছে। সেটা ভালো না খারাপ সেটা আদালতকে খতিয়ে দেখার সুযোগ দিতে হবে। রাজ্যকেও তার বক্তব্য পেশ করার সুযোগ দিতে হবে। আগামী মঙ্গলবার এই মামলার শুনানি হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 2 =