মোবাইল নিয়ে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে গিয়ে বাতিল ৭ পরীক্ষার্থীর পরীক্ষা

মাধ্যমিকের ট্রেন্ড অব্যাহত উচ্চ মাধ্যমিকেও। শুক্রবারও উচ্চমাধ্যমিক পরীক্ষার সময়ে পরীক্ষাকেন্দ্রে মোবাইল-সহ ধরা পড়ল সাত পরীক্ষার্থী। ওই সাত জনেরই উচ্চমাধ্যমিক পরীক্ষার সব বিষয়ের পরীক্ষাই বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। সূত্র মারফত অন্তত এমনই জানা যাচ্ছে।

উচ্চমাধ্যমিক পরীক্ষার বিষয়ে শুরু থেকে সজাগ ছিল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। নির্দেশিকায় স্পষ্ট বলে দেওয়া হয়েছিল মোবাইল নিয়ে কিংবা হাতে স্মার্টওয়াচ পরে পরীক্ষাকেন্দ্রে ঢোকা যাবে না। কিন্তু তারপরও যেভাবে একের পর এক ঘটনা উঠে আসছে, তাতে কড়া পদক্ষেপ করতে হয় উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদকে। এতে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফ থেকে একটাই বার্তা দেওয়া হয়, মোবাইল নিয়ে পরীক্ষাকেন্দ্রে ঢোকা যে কোনওভাবেই বরদাস্ত করা হবে না।  আর এই বার্তা দিতে পরীক্ষার শুরুর দিন থেকেই কড়া হাতে বিষয়টি সামাল দিতে দেখা গিয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদকে। প্রথম দিনের পরীক্ষাতেই পাঁচ জনের পরীক্ষা বাতিল হয়ে যায়। এরপর শুক্রবারের পরীক্ষার দিন বাতিল ৭ জনের পরীক্ষা। তবে একনও পর্যন্ত সব মিলিয়ে মোট ২৪ জন উচ্চমাধ্য়মিক পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল করা হল এবছরের মতো।

প্রসঙ্গত, এর আগে মাধ্যমিক পরীক্ষাকেন্দ্রে মোবাইল নিয়ে ঢুকেও হাতে নাতে ধরা পড়েছিল বেশ কয়েকজন পরীক্ষার্থী। তাদের ক্ষেত্রেও কড়া পদক্ষেপ করেছিল মধ্য শিক্ষা পর্ষদ। আর এবার উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদও শুরু থেকেই কড়া পদক্ষেপের পথে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 3 =