ইন্দাস অ্যাপস্টোরের উন্মোচন করল ফোনপে

নতুন দিল্লিতে ‘ভারত মন্ডাপাম’-এ ‘ইন্দাস অ্যাপস্টোর’-এর সূচনা হল। ইন্দাস অ্যাপস্টোর হ’ল ভারতের জন্য আরও প্রতিযোগিতামূলক এবং স্থানীয় মোবাইল অ্যাপ স্টোর অর্থনীতি তৈরির প্রচেষ্টা, যা ইতিমধ্যে বিশ্বের বৃহত্তম মোবাইল অ্যাপ্লিকেশন ডাউনলোড বাজার তৈরি করেছে। এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেশ কয়েকজন স্টার্ট আপ প্রতিষ্ঠাতা এবং প্রযুক্তি শিল্পের কর্ণধার।

এখানে বলে রাখা শ্রেয়,  ইন্দাস অ্যাপস্টোর ভারতীয় গ্রাহকদের ৪৫টি বিভাগে ২ লক্ষের বেশি মোবাইল অ্যাপ এবং গেম ডাউনলোড করার অনুমতি দিয়েছে। ব্যবহারকারীরা ১২টি ভারতীয় ভাষায় সুবিধাজনকভাবে এই অ্যাপগুলি আবিষ্কার করতে পারবেন। এর ফলে, ভারতীয় ভাষার ৯৫ শতাংশ পছন্দ পূরণ করা সম্ভব হবে। অ্যাপ স্টোরটি একটি নতুন শর্ট-ভিডিও ভিত্তিক ডিসকভারি ফিচারও সরবরাহ করে, যাতে নতুন অ্যাপ আবিষ্কার গ্রাহকদের জন্য আরও আকর্ষণীয় হয়ে উঠতে পারে।

একটি বিশ্বব্যাপী প্রথম পদক্ষেপ হিসাবে, সিন্ধু অ্যাপস্টোর অ্যাপ্লিকেশন এবং গেম ডেভেলপারদের ইন-অ্যাপ বিলিংয়ের জন্য কোনও তৃতীয় পক্ষের পেমেন্ট গেটওয়ে বেছে নিতে অনুমতি দেয়। শুধু তাই নয়, তারা কোনও বাহ্যিক পেমেন্ট গেটওয়ে ব্যবহার করলে তাদের কোনও কমিশন চার্জ করা হবে না। পরবর্তী সময়ে, ইন্দাস তার নিজস্ব ইন-অ্যাপ বিলিং এবং ক্যাটালগ সমাধান সরবরাহ করবে, তবে এগুলি অ্যাপ্লিকেশন ডেভেলপারদের জন্য ঐচ্ছিক থাকবে। এছাড়াও, বিকাশকারী নিবন্ধীকরণ ত্বরান্বিত করতে, ইন্দাস ডেভেলপারদের এক বছরের জন্য কোনও রকম ফি দিতে হবে না বলেও জানাচ্ছে।

এই প্রসঙ্গে ফোন পে প্রতিষ্ঠানটির সিইও এবং প্রতিষ্ঠাতা সমীর নিগম জানান,  ‘ইন্দাস অ্যাপস্টোর মোবাইল অ্যাপ বাজারে স্থিতাবস্থাকে চ্যালেঞ্জ করছে এবং আরও স্বাস্থ্যকর প্রতিযোগিতার পরিবেশ গড়ে তুলছে যা আরও গণতান্ত্রিক এবং প্রাণবন্ত ভারতীয় ডিজিটাল বাস্তুতন্ত্র তৈরি হবে। ইন্দাস অ্যাপস্টোর প্রত্যেক ভারতীয় ব্যবহারকারীকে স্বাচ্ছন্দ্যের এক বিশেষ অনুভূতিও প্রদান করে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =