কেকেআর-এর জন্য রাজনীতি ছাড়লেন গম্ভীর

রাজনীতি ছাড়তে চলেছেন গৌতম গম্ভীর। বিজেপি সাংসদের ক্রিকেটের প্রতি ভালোবাসা, অঙ্গীকার এতটাই যে সফল রাজনৈতিক কেরিয়ার এবার ছেড়েই দিলেন তিনি। এই প্রসঙ্গে তিনি টুইট করে লেখেন, ‘আমাকে রাজনৈতিক কর্তব্য থেকে অব্যাহতি দিতে দলের মাননীয় সভাপতি জে পি নাড্ডাকে অনুরোধ করেছি যাতে আসন্ন ক্রিকেটীয় প্রতিশ্রুতির প্রতি মনোসংযোগ করতে পারি। আমি মাননীয় প্রধানমন্ত্রী এবং মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে আমায় মানুষকে সেবা করার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ জানাই। জয় হিন্দ।’

অধিনায়ক হিসেবে কলকাতা নাইট রাইডার্সকে দু’বার আইপিএল চ্যাম্পিয়ন করেছিলেন গম্ভীর। এবার সেই দলের মেন্টর হিসেবে ফিরছেন। কোচ চন্দ্রকান্ত পণ্ডিতকে সঙ্গে নিয়ে কেকেআরকে ট্রফি দিতে পারেন কি না তা সময়ই বলবে। তবে সফল অধিনায়কের প্রত্যাবর্তনে খুশির হাওয়া নাইট সমর্থকদের মধ্যে, যেন বাড়তি আত্মবিশ্বাসও পেয়েছেন তাঁরা।

২০২৩ সালের ২১ নভেম্বর কেকেআরের তরফে টুইট করে ঘোষণা করা হয়েছিল, মেন্টর হিসেবে ঘরের ছেলে ঘরে ফিরছেন। গম্ভীর নিজেও আবেগাপ্লুত হয়ে টুইট করে জানিয়েছিলেন, কেকেআর তাঁর আপনজনের মতো, কলকাতা তাঁর দ্বিতীয় বাড়ি। আগের দুই মরসুমে লখনউ সুপার জায়ান্টসের মেন্টর ছিলেন গম্ভীর। শুধু তাই নয়, দু’বারই দলকে প্লে অফে নিয়ে গিয়েছিলেন। এখানে বলে রাখা ভাল, শাহরুখ খানের দলে এবছর যথেষ্ট ভারসাম্য রয়েছে। অধিনায়ক শ্রেয়স আইয়ার আছেন, আইপিএলের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার মিচেল স্টার্ক আছেন, ফিনিশার রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, মিস্ট্রি স্পিনার মুজিবুর রহমান, বরুণ চক্রবর্তী আছেন। এই দল এবং সঙ্গে গম্ভীরের মেন্টরশিপ নিয়ে কেকেআর সমর্থকরা আশাবাদী হতেই পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − 3 =