সন্দেশখালি ইস্যু নিয়ে প্রশ্ন নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের

নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের সামনে উঠে এলে সন্দেশখালি ইস্যু। সূত্রে খবর, সন্দেশখালিতে ঠিক কী কী ঘটনা ঘটেছে বসিরহাটের এসপির কাছে সেই সমস্ত কিছু জানতে সোমবার জানতে চায় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। এরই পাশাপাশি, বসিরহাটের এসপিকে পুরো ঘটনার ব্যাখ্যাও দিতে বলে কমিশন। সব মিলিয়ে ২০২৪-এর লোকসভা নির্বাচনকে ঘিরে ফের সন্দেশখালি ইস্য়ুতে তপ্ত বঙ্গ রাজনীতি।

সূত্রে খবহর, সোমবার নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ বৈঠকে প্রশ্ন করে, কী কারণে এই ঘটনা ঘটল তা নিয়ে। সঙ্গে এও জানতে চাওয়া হয়, পুলিশ  তাদের কাজে কোনওরকম গাফিলতি রয়েছে বলে মনে করছে কি না।  এই ধরনের একাধিক প্রশ্ন এদিন বসিরহাটের এসপিকে সরাসরি করা হয় নির্বাচনে কমিশনের তরফ থেকে। সূত্র মারফত এগুলির পাশাপাশি জানা গিয়েছে, পুলিশকে স্পষ্ট ভাষায় জানানো হয়েছে, কোনও মৃত্যু, ধর্ষণ, সুইসাইডের মতো ঘটনা সন্দেশখালিতে যেন নির্বাচন চলার সময় না ঘটে সে দিকে কড়া নজর রাখতে হবে।

এরই পাশাপাশি সন্দেশখালির সূত্রেই সামনে আসে শেখ শাহজাহানের প্রসঙ্গও। নির্বাচন কমিশনের তরফ থেকে এই প্রসঙ্গে বলা হয়, এই ধরনের কোনও ব্যক্তি কোনওরকম ভয় বা হুমকি যাতে সাধারণ মানুষকে না দিতে পারে, নির্বাচন চলাকালীন বা তার আগে, সে বিষয়ে প্রশাসনকে কড়া নজর রাখতে হবে। পাশাপাশি বৈঠক চলাকালীনই বসিরহাটের এসপি-এর কাছে জবাবদিহিও তলব করে পুলিশ।

এরপরই বসিরহাটের এসপি সন্দেশখালির ঘটনার বিস্তারিত তথ্য ফুল বেঞ্চের সামনে রাখেন। সেই কথা জানানোর পর, প্রায় ১৫ মিনিট ধরে বিস্তারিত ভাবে এও জানাতে হয় এই ধরনের পরিস্থিতি এড়াতে কী কী পদক্ষেপ করা হয়েছে  রাজ্য পুলিশের তরফ থেকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =