বুধবার নজর রাখুন মুখ্যমন্ত্রীর ফেসবুক পেজে

মুখ্যমন্ত্রীর ফেসবুক পেজে জানানো হয়েছে, ‘আগামীকাল সাধারণ মানুষের জ্ঞাতার্থে একটি বিশেষ ঘোষণা।’ অর্থাৎ, রাজ্যবাসীকে বুধবার সকাল দশটা নাগাদ তাঁর ফেসবুক পেজে নজর রাখার জন্য বলা হয়। সেক্ষেত্রে, ওই সময় তিনি ফেসবুক পেজ থেকে লাইভ হবেন, নাকি তাঁর ফেসবুক পেজ থেকে নতুন কিছু ঘোষণা করা হবে রাজ্যবাসীর জন্য, তা নিয়ে বঙ্গ রাজনীতিতে ইতিমধ্যে শুরু হয়েছে জল্পনা।

হাজারো সম্ভাবনা আসছে আমজনতার মনে। কারণ, সামনেই লোকসভা নির্বাচন। প্রশ্ন ঘোরাফেরা করছে, তাহলে কি তাঁর আগে রাজ্যের সাধারণ মানুষের জন্য নতুন কিছু ঘোষণা করতে চলেছেন মুখ্যমন্ত্রী? নতুন কোনও প্রকল্পের কথা ঘোষণা করা হবে? নাকি রাজ্যবাসীকে ফেবসুকের মাধ্যমে তিনি নতুন কিছু সংবাদ দেবেন? এ ব্যাপারে যদিও রাজ্য সরকার বা শাসক দলের তরফে কোনও কিছু জানানো হয়নি।

উল্লেখ্য, রাজ্যে এখনও পর্যন্ত নির্বাচনের আদর্শ আচরণ বিধি লাঘু করা হয়নি। লোকসভা নির্বাচনের দিনক্ষণ এখনও ঘোষণা করা হয়নি। সেক্ষেত্রে নতুন কোনও জনমুখী প্রকল্পের ব্যাপারেও তিনি ঘোষণা করতে পারেন বলেও মনে করা হচ্ছে। আরেক অংশের মতে, গত বিধানসভা নির্বাচনের আগে জন সাধারণকে নানা সরকারি পরিষেবা প্রদানের জন্য দুয়ারে সরকার ক্যাম্প চালু করার কথা ঘোষণা করা হয়েছিল। সেরকমই সরকারি কোনও কর্মকাণ্ডের কথাও ঘোষণা হতে পারে বলেও মনে করা হচ্ছে। জনসাধারণকে তাঁদের নানা সমস্যা দূরীকরণে এবং অভিযোগ জানানোর জন্য ইতিমধ্যেই ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ পরিষেবা চালু করেছেন তিনি। এর আগে দিদিকে বলো বলেও একটি পরিষেবা চালু করা হয়। যার মাধ্যমে রাজ্যের যে কোনও প্রান্তের নাগরিকরা তাঁদের অভাব অভিযোগের কথা জানাতে পারেন। তাঁদের অসুবিধা বা সমস্যার গুরুত্ব বিচার করে সেগুলি রাজ্য সরকারের তরফে সমাধানের ব্যবস্থা করা হয়ে থাকে। এরকম ধরনের নতুন কোনও পরিষেবা ঘোষণা করার জন্যও তিনি এই বার্তা দিয়েছেন বলেও মনে করছেন অনেকে।

তবে তিনি নতুন কী ঘোষণা করবেন বা রাজ্যের মানুষকে কী বার্তা দেবেন, তা নিয়ে এখনও রয়েছে ধোঁয়াশা। তবে রাজনৈতিক বিশেষজ্ঞজের ধারনা, লোকসভা নির্বাচনের আগে বুধবার একটি বড় চমক অপেক্ষা করছে আম জনতার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 19 =