পদ্ধতিগত ত্রুটি থাকায় গৃহীত হল না তাপস রায়ের ইস্তফাপত্র

এদিকে বিধানসভা সূত্রে খবর, পদ্ধতিগত ত্রুটি থাকায় এখনই গৃহীত হল না বিধায়ক পদে তাপস রায়ের ইস্তফাপত্র। এই প্রসঙ্গে বিধানসভার স্পিকার জানিয়েছেন, ‘পদ্ধতিগত ত্রুটি রয়েছে। সেই কারণে পদ্ধতিগত সংশোধন করে তিনি নতুন করে ইস্তফাপত্র দেবেন বলে জানিয়েছেন। যদি তিনি সেটা দেন, তখন আমি সেটা বিবেচনা করে দেখব।’ সঙ্গে বৃহস্পতিবার  বেলা ১টায় তাপস রায়কে বিধানসভায় আসতে বলা হয়েছে বলেও জানান স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, গত সোমবার তাপস রায় বিধানসভায় এসে তাঁর ইস্তফাপত্র জমা দিয়েছিলেন স্পিকারের অফিসে। গতকালই সূত্র মারফত জানা গিয়েছিল, তাপস রায়ের ইস্তফা পত্র নিয়ে সন্তুষ্ট নন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তাই আজ বিকেল ৩ টে নাগাদ তাপস রায়কে ডেকে পাঠানো হয়েছে বিধানসভায়। যদিও অপর একটি সূত্র বলছিল, তাপস রায়ের ইস্তফাপত্র পরীক্ষার কাজ শেষ না হওয়ার কারণে, মঙ্গলবারের পরিবর্তে তাঁকে বুধবার বিধানসভায় আসতে বলা হয়েছে।

এই প্রসঙ্গে তাপস রায়ও এদিন বলেন, ‘একটি ফরম্যাট আছে তো। বৃহস্পতিবার দুপুর ১টায় এসে গোটা বিষয়টি হয়ে যাবে। পদ্ধতিগত কারণে কাল আসতে হবে। স্পিকার বিশিষ্ট আইনজীবী। আমিও নিয়ম মেনে চলা মানুষ, অনৈতিক কিছু করিনি, করবও না।’একইসঙ্গে তাঁর সংযোজন, ‘গ্রহণ হোক বা না হোক, আমি ইস্তফা দিয়ে দিয়েছি। যে যে পদ থেকে ইস্তফা দিয়েছি সেগুলো ফেরানোর কোনও প্রশ্ন নেই।’

এদিকে সূত্রে খবর, ইস্তফাপত্র টাইপ করে জমা করেছিলেন বরাহনগরের বিধায়ক। নিয়ম বলছে, হাতে লিখে জমা করতে হয় ইস্তফাপত্র। বৃহস্পতিবার হাতে লিখেই পদত্যাগপত্র জমা করবেন তিনি।

উল্লেখ্য, তৃণমূলের দীর্ঘদিনের সৈনিক থাকার পর এবার ঘাসফুলের সঙ্গ ছাড়লেন তাপস রায়। সরকারি পদ বা দলীয় পদ থেকে ইস্তফা দিয়ে দিয়েছিলেন আগেই। সোমবার বিধায়ক পদেও ইস্তফা দিয়ে দেন তাপস। এদিন বিধানসভা থেকে বেরিয়ে বউবাজারের বাড়িতে যান তাপস। তার আগে দলের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়ে বলেন, ‘ক্ষোভ-বিক্ষোভ বলার জায়গা ছিল না। কাকে বলব, কে শুনবে, কে ব্যবস্থা নেবে-কিছুই ঠিক নেই। আগে তৃণমূলের অবস্থা এরকম ছিল না। দলে অপমানিত, লাঞ্ছিত, বঞ্চিত ছিলাম। কিন্তু কাকে বলব? শোনার কেউ ছিল না। শ্বাসরোধ হয়ে আসছিল আমার।’

প্রসঙ্গত, বাড়িতে ইডি হামলা নিয়ে দলনেত্রীর নীরবতায় অভিমান জমেছিল তাপস রায়ের মনে। যার জেরেই তৃণমূলের সঙ্গে দু দশকেরও বেশি সময় ধরে সম্পর্ক ছিন্ন করলেন বরানগরের প্রাক্তন বিধায়ক তাপস রায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 11 =