ওপপো ভারতীয় বাজারে নিয়ে এল এফ-২৫ প্রো

Featured Video Play Icon

ওপপো ইন্ডিয়া ভারতে নিয়ে এল এফ-২৫ প্রো ৫জি। সংস্থার তরফ থেকে এর দুটি ভ্যারিয়ান্ট লঞ্চও করা হয়েছে। যার ১২৮ জিবির দাম ধার্য হয়েছে ২৩,৯৯৯ টাকা এবং ২৫৬ জিবির দাম ২৫,৯৯৯টাকা। এই প্রসঙ্গে ওপপো ইন্ডিয়াকর ডাইরেক্টর অফ প্রোডাক্ট কমিউনিকেশন স্যাভিও ডি’সুজা জানান, ওপপো এফ২৫ ৫ জিতে রয়েছে প্রিমিয়াম নানা বিশেষত্ব। নতুন লাভা রেড কালারে উপলব্ধ এই স্মার্টফোনটিতে রয়েছে ৬৪ এমপি রিয়ার ট্রিপল ক্যামেরা সেট আপ, যার ফ্রন্ট এবং রিয়ার শুটারে ৪কে ভিডিও রেকর্ডিং করা যাবে। সঙ্গে রয়েছে, ৬.৭ ইঞ্চি বর্ডারলেস অ্যামোলেড ডিসপ্লে, অক্টা-কোর ডাইমেনসিটি এবং ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ফাস্ট-চার্জিং ব্যাটারি। ৭.৫৪ পাতলা স্মার্টফোনটির ওজন মাত্র ১৭৭ গ্রাম।

এফ প্রো.-২৫ এর বিশেষ বৈশিষ্ট্যগুলির মধ্য়ে রয়েছে,

মসৃণ এবং স্টাইলিশ ফ্রেমে বর্ডারলেস ডিজাইনঃ

F25 Pro 5G-এর 120Hz AMOLED ডিসপ্লেতে সুপার-ন্যারো বেজেল রয়েছে যা প্রায় বর্ডারলেস দেখার অভিজ্ঞতার জন্য 93.4% স্ক্রিন-টু-বডি অনুপাতিক হারে রাখা হয়েছে। অন্যদিকে 1100 নিটের সেরা ব্রাইটনেস বা উজ্জ্বলতা স্পষ্ট বিবরণ সহ HDR  কন্টেন্ট দেখা নিশ্চিত করে।

 

স্মার্টফোনের স্ক্রিনটি পান্ডা গ্লাস দ্বারা সুরক্ষিত, যা স্থায়িত্ব এবং স্ক্র্যাচ প্রতিরোধের ক্ষমতা বাড়ানোর জন্য দ্বিগুণ শক্তিশালী। এর বডিটি PC-GF থেকে তৈরি। যা আসলে একটি পলিকার্বোনেট রজন। গ্লাস ফাইবারের সাথে মিশ্রিত হয়ে এটি এর শক্তিকে বাড়িয়ে তোলে। এর IP65 রেটিং এর অর্থ হলো সর্বোচ্চ স্তরের ধূলিকণা সুরক্ষা বা জলের থেকেও রক্ষা করতে এর জুড়ি মেলা ভার। কাজেই, পুলের পাশে থাকা অবস্থায় জলের কয়েক ফোঁটা হোক কিংবা বৃষ্টির জলের ফোঁটা, F25 Pro 5G সব কিছুই অনায়াসে সহ্য করতে পারে।

এর পাশাপাশি F25 Pro 5G 1,00,000 ভলিউম কী প্রেস, 2,00,000 পাওয়ার বাটন প্রেস এবং 20,000 USB-C ক্যাবল প্লাগিং ও আনপ্লাগিং নিশ্চিত করার জন্য কঠোর পরীক্ষা ও গুণগত মান পরীক্ষা করা হয়েছে।

এছড়াও রয়েছে 4K ক্ষমতা সহ শক্তিশালী ক্যামেরা সেটআপ অর্থাৎ, ডিভাইসটিতে একটি হাই-রেজোলিউশন 64MP OV64B 1/2” সেন্সর রয়েছে, যা প্রতিটি শটে ব্যতিক্রমী স্পষ্টতা এবং নিখুঁত ডিটেল সরবরাহ করে, এছাড়াও বিস্তৃত ল্যান্ডস্কেপ শট এবং গ্রুপ ফটোর জন্য এতে রয়েছে একটি 8MP Sony IMX355 112° আল্ট্রা-ওয়াইড ক্যামেরা।

একইসঙ্গে স্মার্টফোনটিতে আছে একটি 2MP OV02B10 ম্যাক্রো ক্যামেরা যা 4 সেন্টিমিটার দূর থেকে সূক্ষ্ম ডিটেল ক্যাপচার করে।

এর পাশাাপাশি রেজার-শার্প স্পষ্টতার জন্য ডিভাইসটি সামনে এবং পিছনের উভয় ক্যামেরায় 4K ভিডিও রেকর্ডিং নিয়ে আসে। 4K@30fps ভিডিও আউটপুটটি আলোকজ্জ্বল দিনের সময় এবং এক জায়গায় থেমে থাকা অবস্থায় ডিটেলড ছবি তুলতে সাহায্য করে যা F25 Pro 5G, কে সিনেমাটিক কন্টেন্ট, ভ্লগিং এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে ভাগ করে নেওয়ার জন্য আদর্শ।

আর এর আরও এক বিশেষত্ব হল, AI ও ফটোগ্রাফি যার সাহায্যে স্মার্ট ইমেজ ম্যাটিং এই বিভাগে প্রথম যুক্ত করা হয়েছে। এর সাহায্যে এটি ছবি থেকে সাবজেক্টকে ওয়ান-ট্যাপ এক্সট্রাকশন বা পৃথক করে। সেগুলি সহজেই ট্রান্সপারেন্ট বা স্বচ্ছ পিএনজিতে পরিণত হয়, ফলে অনায়াসে বিনোদন এবং মিমস এবং ফটো হিসাবে ভাগ করে নেওয়ার জন্য অন্যান্য ছবিতে যুক্ত করা যায়। AI নির্ভুল ভাবে এবং দক্ষতার সাথে একটিমাত্র ছবির মধ্যে একাধিক সাবজেক্ট বা বস্তুকে জায়গা দিতে সাহায্য করে।

এর পাশাপাশি OPPO-র AI পোর্ট্রেট সুপার-রেজোলিউশন অ্যালগরিদম এর মাধ্যমে ফেস ক্লারিটি অপটিমাইজড করা হয়েছে। পোর্ট্রেট বিশেষজ্ঞদের একটি বিশ্বব্যপী টিম এর মতামতের ভিত্তিতে এটি ব্যবহার করা হয়েছে। মাঝারি বা কম আলোর পরিবেশে ঝাপসা ভাব দূর করে ছবিতে ফেস ক্লারিটি উন্নত করতে এগুলি স্বয়ংক্রিয়ভাবে সক্রিয় হয়।

এই স্মার্টফোনে আরও একটি বৈশিষ্ট্য হল, লিংকবুস্ট। OPPO’ র লিংকবুস্ট 100% দ্রুত ট্রান্সমিশন এবং 58.5% শক্তিশালী রিসেপশন নিশ্চিত করে, যা ন্যূনতম ডাউনটাইম সহ একটি স্থিতিশীল সিগন্যাল নিশ্চিত করে। AI নেটওয়ার্ক নির্বাচন এবং একটি 360 ° সারাউণ্ডেড অ্যান্টেনা ডিজাইনকে একত্রিত করে এলিভেটর কিংবা এবং দ্রুত চলমান যানবাহনে ভ্রমণ কালেও দ্রুত রিকানেকশন সুবিধা মেলে।

সঙ্গে রয়েছে ট্রিনিটি ইঞ্জিন। ColorOS 14’ এর ট্রিনিটি ইঞ্জিন ROM ভাইটালাইজেশন, RAM ভাইটালাইজেশন এবং CPU ভাইটালাইজেশনের মতো বৈশিষ্ট্যগুলির সাথে দক্ষতার সাথে কম্পিউটিং, মেমরি এবং স্টোরেজ অপ্টিমাইজেশন সুবিধা দেয়। কোন ল্যাগ ছাড়াই ব্যাকগ্রাউন্ডে চলমান 28 টি অ্যাপ্লিকেশন সহ মসৃণ অপারেশন নিশ্চিত হবে। সুরক্ষা এবং গোপনীয়তার জন্য ColorOS , ISO, ePrivacy এবং TrustArc এর মতো থার্ড পার্টি সংস্থাগুলি দ্বারা স্বীকৃত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 12 =