মিছিল বন্ধ করা যায় কি না প্রশ্ন আদালতের

সরকারি কর্মচারিরা নবান্ন অবধি মিছিল করতে চেয়ে আদালতে গিয়েছিলেন আগেই। বৃহস্পতিবার এই মিছিল। বিচারপতি রাজাশেখর মান্থার সিঙ্গল বেঞ্চ সেই মিছিলে অনুমতিও দেয়। বুধবার এই মিছিল ইস্যুতেই ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য। তবে মিছিল নিয়ে এদিন কোনও সিদ্ধান্ত নেয়নি ডিভিশন বেঞ্চ। আদালত সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় মামলার শুনানি হবে।

এদিকে সূত্রে খবর, ডিভিশন বেঞ্চে সরকারি কর্মীদের আইনজীবীরা আসেননি এদিন। ইমেল মারফত তাঁদের কপি দিতে নির্দেশ দেয় আদালত। তাঁদের বক্তব্য শুনতে চায় আদালত। রাজ্যের তরফে বলা হয়, মিছিলে তারা কোনও বাধা দিচ্ছে না। মিছিল অন্য রুটে করার আবেদন করছে মাত্র।

এই প্রসঙ্গে এজি কিশোর দত্ত এদিন বলেন, ১৫০০ মানুষ একটি লেনের মধ্যে যাওয়া মানে তো সমস্যা হবে। ডিভিশন বেঞ্চের বিচারপতি হরিশ ট্যান্ডন বলেন, ওই জায়গায় ১৪৪ ধারা কবে কার্যকর হয়? রাজ্য জানায়, সবসময়ই থাকে। হাই সিকিউরিটি জোন। এরই রেশ টেনে বিচারপতি প্রশ্ন তোলেন, ‘শর্ত আরোপ করা যায়। কিন্তু র‍্যালি কি বন্ধ করা যায়? এর আগে সভা হয়েছিল। আদালতের অনুমতিতে হয়।’ এরই পাশাপাশি ফুটপাথ আছে কি না তাও জানতে চান বিচারপতি। রাজ্য জানায়, এর আগে কোনও জমায়েত হয়নি। বিচারপতি ট্য়ান্ডন বলেন, ‘ওনারা স্লোগান দেবেন না। যেটা মনে হচ্ছে এটা শান্তিপূর্ণ র‍্যালি।’ বৃহস্পতিবার এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =