গার্ডেনরিচে বহুতল নির্মাণে প্ল্যান থাকতে পারে না বলেই জানালেন মেয়র

গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতল ভেড়ে পড়ার ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত ২ জনের। আহত  ১৫। এখনও চলছে উদ্ধারকাজ। আহতের সংখ্যা বাড়ার সম্ভাবনা। এদিকে ১৩৪ নম্বর ওয়ার্ডের ওই ঘটনাস্থলে সোমবার সকালেই পৌঁছে যান কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। সেখানে গিয়ে উদ্ধারকাজ পরিদর্শনের পাশাপাশি হাসপাতালেও যান আহতদের সঙ্গে দেখা করতে। এর পরই মৃতের পরিবার এবং আহতদের জন্য ক্ষতিপূরণের ঘোষণা করেন তিনি। মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা এবং আহতদের ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা বলেন।

এই বিপর্যয়ের পরই স্থানীয় বাসিন্দারা অবৈধ নির্মাণের অভিযোগে সরব হয়েছিলেন। সেই অভিযোগ মান্যতা পেল মেয়র ফিরহাদের হাকিমের বক্তব্যে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও এই ঘটনা নিয়ে শোকপ্রকাশ করতে দেখা যায়। এক্স হ্যান্ডলে করা পোস্টে তিনিও ক্ষতিপূরণের পাশাপাশি ক্ষতিগ্রস্তদের কথা জানিয়েছেন।

হাসপাতালে আহতদের সঙ্গে দেখা করতে গিয়ে কলকাতার মেয়র জানান, ‘উদ্ধার কাজ এখনও চলছে। ২ জনের মৃত্যু হয়েছে। আহতদের হাসপাতালে চিকিৎসা চলছে।’ এখনও পর্যন্ত ১৫ জনকে উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। এর পর অবৈধ নির্মাণের বিষয়টি নিয়ে প্রশ্ন ওঠে স্বাভাবিকভাবেই। এই প্রসঙ্গে তিনি জানান, ‘এটা পরে দেখব। আগে উদ্ধার কাজটা হয়ে যাক।’ এরপরই অবৈধ নির্মাণের অভিযোগ প্রকারান্তরে স্বীকার করে নিয়ে ববি হাকিম জানান, ‘এই বাড়ির প্ল্যান থাকতে পারে না। যাঁরা করেছেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আহতদের সকলেই পাশে টালির বাড়িতে থাকতেন। একজনের পাপে, অন্য জন শাস্তি পাচ্ছে। এত বড় বাড়ি এত সরু গলিতে হয় না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + seven =