ফের পিছালো উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া

আপাতত স্থগিত আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের পার্সোনালিটি টেস্ট। ফলে ফের পিছালো উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া। আপাতত স্থগিত হয়ে গেল আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের পার্সোনালিটি টেস্ট। আগামী ২ এপ্রিল উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীদের পার্সোনালিটি টেস্ট হওয়ার কথা থাকলেও সেদিন পার্সোনালিটি টেস্ট নেওয়া যাবে কি না, তার উপরেই এক বড়সড় প্রশ্নচিহ্ন তৈরি হয়।

সূত্রে খবর, এই পার্সোনালিটি টেস্ট স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়ার কারণ, সামনে লোকসভা নির্বাচন রয়েছে। জাতীয় নির্বাচন কমিশন থেকে ইতিমধ্যেই ভোটের নির্ঘণ্ট ঘোষণা করে দেওয়া হয়ে গিয়েছে। আর সঙ্গে সঙ্গে দেশজুড়ে জারি হয়ে গিয়েছে আদর্শ আচরণবিধি। এমন অবস্থায় আদর্শ আচরণবিধি কার্যকর থাকাকালীন আদৌ চাকরির নিয়োগ প্রক্রিয়া চালানো যাবে কি না, তা নিয়ে ধোঁয়াশায় স্কুল সার্ভিস কমিশন। সেই কারণে আপাতত স্থগিত করে দেওয়া হয় আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের পার্সোনালিটি টেস্ট।

এদিকে এও জানা যাচ্ছে, ইতিমধ্যেই এই ধোঁয়াশা কাটাতে নির্বাচন কমিশনকে চিঠি পাঠিয়েছে স্কুল সার্ভিস কমিশন। সেই চিঠিতে যদি নির্বাচন কমিশনের তরফ থেকে ইতিবাচক কোনও জবাব মেলে, তবেই পার্সোনালিটি টেস্ট নেবে এসএসসি। নাহলে ভোটের মধ্যে নিয়োগ প্রক্রিয়া এগনোর কোনও সম্ভাবনা নেই বলেই জানা যাচ্ছে।

দীর্ঘদিন অপেক্ষার পর অবশেষে কলকাতা হাইকোর্টের নির্দেশে মুখে হাসি ফুটেছিল আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের। মুখে হাসি ফুটেছিল এক বছরেরও বেশি সময় ধরে অপেক্ষায় থাকা চাকরিপ্রার্থীদের। কিন্তু আদর্শ আচরণবিধি কার্যকর থাকার কারণে আপাতত সেই নিয়োগ প্রক্রিয়া স্থগিত হয়ে গেল। নতুন করে কবে পার্সোনালিটি টেস্ট নেওয়া হবে, সে বিষয়ে এখনও পর্যন্ত নির্দিষ্টভাবে কিছু জানানো হয়নি স্কুল সার্ভিস কমিশনের থেকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 11 =