মেয়রের ‘চোর’ মন্তব্য়ের প্রতিবাদে বিক্ষোভ পুর ইঞ্জিনিয়ারদের

মেয়র ফিরহাদ হাকিমের ‘চোর’ মন্তব্যের প্রতিবাদে শুক্রবার কলকাতা পুরনিগমের সামনে বিক্ষোভ দেখাতে দেখা গেল কর্মরত ইঞ্জিনিয়ারদের। এদিন যে ব্যানার নিয়ে কলকাতা পুরনিগমের সামনে বিক্ষোভ দেন পুর ইঞ্জিনিয়াররা তাতে লেখা ছিল ‘কর্তৃপক্ষের অনৈতিক কাজের দায় ইঞ্জিনিয়রদের উপর চাপানোর বিরুদ্ধে গর্জে উঠুন।’ প্রসঙ্গত, গার্ডেনরিচ কাণ্ডে তিনজন ইঞ্জিনিয়ারকে শোকজ করা হয়েছে। শুধুমাত্র রাজনৈতিক কারণে তাঁদের উপর কোপ পড়ছে বলে অভিযোগ ইঞ্জিনিয়ারদের। তারই প্রতিবাদে শুক্রবার বিক্ষোভ দেখান ইঞ্জিনিয়াররা।

এদিকে গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতল ভেঙে পড়ার পরই কলকাতার মেয়রের তোপে পড়েন গার্ডেনরিচের ইঞ্জিনিয়ররা। ১৫ নম্বর বরোর ইঞ্জিনিয়ারকে ভর্ৎসনা করে ফিরহাদকে বলতে শোনা গিয়েছিল, ‘আপনার ভুলের জন্য এতগুলো মানুষের প্রাণ গেল। না হয় আপনি অপদার্থ, না হয় চোর।’ এই চোর মন্তব্যেরই প্রতিবাদে এদিন প্রতিবাদ দেখান পুর ইঞ্জিনিয়ররা।

গার্ডেনরিচের ঘটনার পর বরো ১৫ তে গণহারে বদলি করা হয়। বরো ১৫-এর প্রায় সব ইঞ্জিনিয়রকে বদলি করে দেয় কলকাতা পুরকর্মী বর্গ বিভাগ। বিল্ডিং, ওয়াটার সাপ্লাই, জঞ্জাল ব্যবস্থাপনা-সহ সব বিভাগের ইঞ্জিনিয়রকে বদলি করা হয় বলে খবর। এদিন পুর ইঞ্জিনিয়ররা হুঁশিয়ারি দেন, ধর্মঘটের পথেও হাঁটতে পারেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 5 =