ঘুরপথে রেশন দুর্নীতির মাথাকে ধরতে চাইছে সিবিআই

রেশন দুর্নীতির মাথা পর্যন্ত পৌঁছতে চাইছে সিবিআই। এই মামলার এখনও পর্যন্ত তদন্ত করছে ইডি। এবার একটু ঘুর পথে দুর্নীতির মাথার কাছে পৌঁছতে চাইছে কেন্দ্রীয় এই তদন্ত সংস্থা, এমনটাই ধারনা বিশেষজ্ঞদের। কারণ, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ইডির উপর হামলার ঘটনায় শেখ শাহজাহানের মাধ্যমেই রেশন দুর্নীতির অন্যতম অভিযুক্ত জ্যোতিপ্রিয় মল্লিক পর্যন্ত পৌঁছতে চাইছে সিবিআই। সেই কারণেই দিল্লির তরফে তদন্তভার স্পেশাল ক্রাইম ব্রাঞ্চের বদলে দেওয়া হয়েছে সিবিআইয়ের  দুর্নীতিদমন শাখাকে।

এদিকে রেশনবণ্টন দুর্নীতিতে এখনও পৃথক মামলা শুরু করেনি সিবিআই। হাইকোর্টও কোনও নির্দেশ দেয়নি। আর সেইকারণেই এই ঘুরপথে রেশন দুর্নীতি ও এই দুর্নীতির মাথা পর্যন্ত পৌঁছতে চায় এজেন্সি। কারণ, আদালতে ইডি দাবি করেছে, রেশন দুর্নীতিতে জ্যোতিপ্রিয় মল্লিকের টাকা পাচার করতে সাহায্য করেছে এই শেখ শাহজাহান। সেই তদন্ত করতে গিয়েই আক্রান্ত হতে হয় ইডি-কে। যার তদন্ত করছে সিবিআই। তাই শাহজাহানের মাধ্যমেই বালু পর্যন্ত পৌঁছতে চায় সিবিআই।

প্রসঙ্গত, গত ৫ই জানুয়ারি সন্দেশখালির আকুঞ্জবেড়িয়ায় তদন্তে গিয়েছিল ইডি। সেই সময় শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে শাহাজাহান অনুগামীদের হাতে হামলার শিকার হতে হয় তাঁদের। গুরুতর আহত হন ইডি আধিকারিকরা। আর এই ঘটনাতেই জড়িয়ে যায় শেখ শাহজাহানের নাম। এরপর এই ঘটনার পর থেকে প্রায় ৫৫ দিন ধরে বেপাত্তা ছিলেন শাহজাহান। পরে তাঁকে হাতে পায় সিবিআই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + nine =