মুখ্যমন্ত্রী সম্পর্কে বেলাগাম মন্তব্য করতেই তৃণমূলের তরফ থেকে তুলোধনা দিলীপকে

ফের বেলাগাম বিজেপি নেতা দিলীপ ঘোষ। দুর্গাপুরে প্রচারে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে বেশ কিছু বিতর্কিত মন্তব্য করেন তিনি। এরই বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে গর্জে উঠল তৃণমূল কংগ্রেস। বিরোধী দলের নেত্রীর পাশাপাশি একজন মহিলাকে নিয়ে এইধরনের মন্তব্য লজ্জাজনক বলে মনে করছে তৃণমূল কংগ্রেস।

সূত্রে খবর, সোমবারই নিজের নতুন কেন্দ্র বর্ধমান-দুর্গাপুরে যান দিলীপ। এরপর মঙ্গলবার সকালেই দুর্গাপুরে চায়ের আড্ডায় জনসংযোগ সারার সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বেশ কিছু মন্তব্য করেন তিনি। এমনকি, মুখ্যমন্ত্রীর চোট নিয়েও বেশ কিছু বিতর্কিত মন্তব্য করতে শোনা যায় তাঁকে। দিলীপের এই বক্তব্যের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে তীব্র সমালোচনায় ফেটে পড়তে দেখা যায় তৃণমূল কংগ্রেসকে। তৃণমূল কংগ্রেসের তরফে জানানো হয়, ‘এর আগে মা দুর্গাকে নিয়ে এহেন কিছু মন্তব্য করেছেন দিলীপ। এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়েও সেরকম মন্তব্য করলেন। আসলে তিনি নৈতিক ভাবে দেউলিয়া হয়েছেন।’ একজন মহিলাকে নিয়ে এহেন মন্তব্য অত্যন্ত ‘কুরুচিকর’ বলেই দাবি তৃণমূলের।

এরই রেশ ধরে তৃণমূল কংগ্রেসের এক্স হ্যান্ডেলে লেখা হয়, ‘বাংলার মহিলাদের জন্য একটুও সম্মান নেই দিলীপ ঘোষের। সেটা হিন্দু ধর্মের দেবীই হোক বা দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী।’ দিলীপ ঘোষের এই মন্তব্যকে নিয়ে তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, ‘আপনার এবং আপনার দলের নেতাদের মুখেই এই ধরনের মন্তব্য মানায়। আপনাকে আপনার দল ঘাড় ধাক্কা দিয়ে মেদিনীপুর থেকে তাড়িয়ে দিয়েছে। সেই হতাশাটা ব্যক্ত করতে আপনি মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্যক্তিগত আক্রমণ করছেন।’ দিলীপ ঘোষের এই মন্তব্যের কড়া সমালোচনা করেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বলেন, ‘আপনি একজন সাংসদ, আপনাকে আর মাননীয় বলা যায় কিনা, সন্দিহান হচ্ছে।’ এরই সূত্র ধরে চন্দ্রিমার প্রশ্ন, ‘আপনি ভেবেছেনটা কী? যা মুখে আসবে আপনি তাই বলবেন?’

প্রসঙ্গত, এবার তাঁর নিজের আসন মেদিনীপুর থেকে সরিয়ে দিলীপ ঘোষকে প্রার্থী করা হয়েছে বর্ধমান দুর্গাপুর আসন থেকে। তৃণমূল কংগ্রেসের প্রার্থী কীর্তি আজাদের বিরুদ্ধে লড়ছেন তিনি। এরপর মঙ্গলবার থেকেই নেমেছেন প্রচারে। তবে তাঁর মন্তব্য কি বিরূপ প্রভাব ফেলবে ভোটারদের মনে ঠিক কী প্রভাব ফেলবে তা  নিয়ে উঠছে প্রশ্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 4 =