পুকুর ভরাটের খবর পেয়ে মাঝরাতে অভিযান প্রশাসনের

ফের পুকুর ভরাটের ঘটনা। এবার ঘটনাস্থল দক্ষিণ ২৪ পরগনার বজবজ ২ নম্বর ব্লক। অভিযোগ পেয়ে শেষ রাতেই অভিযানে নামল প্রশাসন। স্থানীয় সূত্রে খবর, ডোঙারিয়া স্কুলের ঠিক পাশেই চলছিল পুকুর ভরাটের কাজ। স্কুলের পাশে রয়েছে ৬ কাটা পুকুর। এই পুকুর বেশ কয়েকদিন আগে থেকে ভরাট করা শুরু হয় বলে অভিযোগ।

এদিকে গার্ডেনরিচের ঘটনার পর প্রশাসনের তরফ থেকে কড়া বার্তা দেওয়া হয় পুকুর ভরাটে। তবে নিষেধ থাকা সত্ত্বেও শুক্রবার রাতে এই পুকুর ভরাটের কাজ শুরু করেন ওই পুকুরেরই মালিক। এই খবর পেয়ে রাতেই বজবজ ২ নম্বর ব্লকে পুলিশ এবং বিএলআরও অফিসাররা হানা দেন। তাঁদের দেখে কাজ ফেলে পুকুর ভরাট করার লোকজন পালিয়ে যায় ঘটনাস্থল থেকে। এরপর পুলিশ মালিককে হাতেনাতে ধরে বন্ধ করে দেয় পুকুর ভরাটের কাজ।

এর পাশাপাশি স্থানীয় সূত্রে এও জানা যাচ্ছে, এই পুকুরটি আগে সাধারণ মানুষ ব্যবহার করতেন। অভিযোগ, পুকুরের মালিক স্বপন মালি প্রোমোটারদের সঙ্গে কথা বলে পুকুরটি ভরাট শুরু করেন। বারণ করা সত্ত্বেও এদিন রাতে ফের মাটি ফেলার কাজ শুরু করতে যাচ্ছিলেন কর্মীরা। পরে মালিককে ধরে কাজ বন্ধ করে দেওয়া হয়। এদিকে মালিককে নথিপত্র নিয়ে সোমবার দেখা করতে বলেছে পুলিশ। তাঁর কাছে উপযুক্ত অনুমোদনের কাগজ না থাকলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে পুলিশ প্রশাসনের তরফ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 5 =