মুম্বই হামলার ষড়যন্ত্রীদের নিশানায় অভিষেক

মুম্বই হামলার ষড়যন্ত্রীর নিশানায় তৃণমূল কংগ্রেসের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়, এমনটাই জানিয়েছেন কলকাতা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মুরলিধর শর্মা। কলকাতা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপারের এমনই বিস্ফোরক দাবিতে তোলপাড় বাংলার রাজ্য-রাজনীতি। সঙ্গে এও জানান, অভিযুক্ত রাজারাম রেগে কলকাতায় এসে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বাড়ির সামনে রেইকিও করেন। এদিকে সোমবার তাকে মুম্বই থেকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। একইসঙ্গে কলকাতা পুলিশের তরফ থেকে এও জানার চেষ্টা চলছে, কেন কলকাতায় এসেছিলেন মুম্বই হামলার ষড়যন্ত্রী রাজারাম রেগে তা নিয়েও। কলকাতা পুলিশের তরফ থেকে জানার চেষ্টা চলছে, কলকাতায় এসে ভিডিওগ্রাফি করেন, কেন ছবি তোলেন, কেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে রেইকি, পিএ-র ফোন নম্বর জোগাড় করেন তা নিয়েও। এ ব্যাপারে জোরদার তদন্ত চালানো হচ্ছে কলকাতা পুলিশের তরফ থেকে।

প্রসঙ্গত, এপ্রিল মাসের ১৮ থেকে ২০ তারিখের মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিস ও অফিসের সামনে ওই রেইকি করা হয়েছে বলে সূত্রে খবর। লালবাজারের তরফে জানানো হয়েছে, কিছু মানুষ কিছু পলিটিক্যাল ব্যক্তিত্বদের নামে রেইকি করছিল। আমরা প্রাথমিক নাম জানতে পারি রাজারাম রেগে। মুম্বই অ্যাটাক যখন হয়েছিল তার সঙ্গে যুক্ত ছিলেন এই রাজারাম রেগে। রাজারাম রেগের বড় পরিচয় হল তিনি একসময় শিবসেনা নেতা ছিলেন। ২৬/১১ মুম্বই হামলার তদন্তে রেগের নাম উঠে এসেছিল। হামলার অন্যতম চক্রী ডেভিড হেডলির শিকাগোতে যখন বিচার প্রক্রিয়া চলছিল, সেই সময় তিনি বয়ান দিয়েছিলেন যে রাজারাম রেগে নামক এই শিবসেনা নেতার সঙ্গে শিবসেনা ভবনের বাইরে তিনি দেখা করেছিলেন। শুধু তাই নয়, তিনি চেয়েছিলেন লস্কর-ই-তৈবার মুম্বই হামলায় এই রাজারাম রেগেকে ব্যবহার করতে। এরপর থেকেই রাজারামের নাম মুম্বই হামলার ঘটনায় উঠে আসে। যদিও তিনি তখন পরিচয় দিয়েছিলেন পলিটিক্যাল লোকদের সঙ্গে যুক্ত আছে বলেই। সঙ্গে এ খবরও মিলেছে শেক্সপিয়ার সরণি থানায় ‘অরা’ হোটেলে ছিলেন। তখনই তিনি অভিষেক বন্দোপাধ্যায়ের ফোন নম্বর এবং পিএ-র মোবাইল নম্বর সংগ্রহ করেন। এরপর অভিষেকের অফিসেও যান। তাঁর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেন। এই নিয়ে শেক্সপিয়র সরণি থানায় অভিযোগও দায়ের করা হয়।

এই প্রসঙ্গে মুরলিধর শর্মা এও জানান,‘মুম্বই অ্যাটাকের মতো কোনও পরিকল্পনা রয়েছে কিনা বা তার কোনও যোগসূত্র রয়েছে কিনা সেরকমই কোনও বিষয় পরিকল্পনা করছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। মুম্বই থেকে রাজারাম রেগেকে অ্যারেস্ট করা হয়েছে। ২৬/১১ মুম্বইে যে জঙ্গি হামলা হয়েছিল তার সঙ্গে একেবারেই এই অ্যাক্টিভিটি মিলে যাওয়ার কারণেই আমরা এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছি।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + thirteen =