প্রথম বাংলা চ্যানেল হিসেবে ১০ মিলিয়ন ইউটিউব সাবস্ক্রাইবার পেল এবিপি আনন্দ

পশ্চিমবঙ্গের ২৪ ঘন্টার প্রধান বাংলা নিউজ চ্যানেল এবিপি আনন্দ ইউটিউবে যার গ্রাহক সংখ্যা পৌঁছাল ১ কোটিতে। এটি প্রথম বাংলা নিউজ চ্যানেল যা এমন এক ঐতিহাসিক মাইলফলকে পৌঁছাল বলেই দাবি করা হয়েছে এবিপি-র তরফ থেকে। এটি চির-বিবর্তিত মিডিয়া ল্যান্ডস্কেপে বিষয়বস্তু তৈরি এবং বিতরণের ক্ষেত্রে চ্যানেলের উদ্ভাবনী পদ্ধতিকে তুলে ধরে, যেখানে ডিজিটাল প্ল্যাটফর্মগুলি সংবাদ ব্যবহারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই প্রসঙ্গে বলে রাখা শ্রেয়, নিউজ ১৮ বাংলার ৮.২২ মিলিয়ন গ্রাহক, জি ২৪ ঘণ্টা-র ৫.৩৮ মিলিয়ন গ্রাহক, রিপাবলিক বাংলার ৩.২২ মিলিয়ন গ্রাহক এবং টিভি ৯ বাংলার ৩.০৮ মিলিয়ন গ্রাহক রয়েছে।

ইউটিউবে এবিপি আনন্দের সাফল্য বিশ্বব্যাপী বাঙালি দর্শকদের কাছে উচ্চমানের এবং আকর্ষণীয় সংবাদ সামগ্রী সরবরাহের প্রতিশ্রুতি দেয়। এবিপি আনন্দ তার বিস্তৃত প্রসার এবং প্রভাবের মাধ্যমে বাংলা ভাষায় সংবাদ এবং বিশ্লেষণের সবচেয়ে বিশ্বস্ত উৎস হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে।

পাশাাপাশি এবিপি-র তরফ থেকে এও জানানো হয়েছে, ইউটিউবে এবিপি আনন্দের ১০ মিলিয়ন গ্রাহক অর্জন তার দলের সম্মিলিত প্রচেষ্টা এবং নিষ্ঠার পাশাপাশি দর্শকদের অটল সমর্থনের একটি প্রমাণ। ২০০৫ সালে প্রতিষ্ঠার পর থেকে, এবিপি আনন্দ সাংবাদিকতার সততা এবং নিরপেক্ষতা বজায় রেখে স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক ঘটনাবলীর ব্যাপক কভারেজ প্রদান করে সংবাদ প্রতিবেদনের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − five =