অনুব্রত বাড়ির ছাদে জয় শ্রীরাম লেখা পতাকা

তিহাড় জেলে বন্দি অনুব্রত। সেখানেই বন্দি তাঁর মেয়ে সুকন্যাও। এদিকে সোমবারই লোকসভা নির্বাচন তাঁরই খাসতালুক বীরভূমে। এর ঠিক আগে শনিবার অনুব্রতর বাড়ির ছাদে দেখা গেল জয় শ্রী রাম লেখা পতাকা উড়তে। আর তাতেই শোরগোল পড়ছে বঙ্গ রাজনীতিতে। কারণ, এই ধরনের ধ্বজা উড়তে দেখা যায় বিজেপি নেতা কর্মীদের বাড়িতেই। হঠাৎ করে অনুব্রত মণ্ডলের বাড়িতে এমন পতাকা কোথা থেকে এল তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

অস্বীকার করার কোনও উপায় নেই বীরভূম জেলার রাজনীতিতে এক কালারফুল চরিত্র এই অনুব্রত মণ্ডল। বোলপুরের নিচুপট্টি এলাকায় অনুব্রত মণ্ডলের বাড়িতে একসময় প্রচুর মানুষ এলেও এখন তা কার্যত ফাঁকা। দেখা মেলে না দলের কর্মীদেরও। ফলে স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে তার বাড়িতে যখন কেউ নেই, তাহলে এই পতাকা লাগালো কে তা নিয়েই। এদিকে ওই বাড়িতে থাকা নিরাপত্তার দায়িত্বে পুলিশকর্মীরা বলছেন তাঁরাও এ বিষয়ে কিছুই জানেন না।

কিন্তু এইসবের মাঝেই হঠাৎ করে নির্বাচনের আগে ফের অনুব্রত মণ্ডলকে নিয়ে প্রচার শুরু করেছে তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যেই বীরভূম সফরে এসে বারবার মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে শোনা গিয়েছে অনুব্রত মণ্ডলের নাম। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘দেখবেন নির্বাচন ফুরিয়ে গেলেই অনুব্রত মণ্ডল ছাড় পেয়ে যাবে।’

অন্যদিকে, যখন মুখ্যমন্ত্রী মুখে এমন বক্তব্য শোনা যাচ্ছে ঠিক সেই সময় অনুব্রত মণ্ডলের বাড়ির ছাদে উঠতে দেখা গেল হনুমানের ছবি আঁকা, নিচে লেখা জয় শ্রীরাম এমন পতাকা। কিন্তু এই ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক চর্চা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + eight =