শাহজাহানের আরও প্রায় ১৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত ইডির

শাহজানের জমি দখল মামলায় ফের প্রায় ১৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট বা ইডি। এই সম্পত্তির মধ্যে ধরা হয়েছে জমি ও টাকাও। একইসঙ্গে শাহজানের পরিবার ও তাঁদের সম্পত্তিও বাজেয়াপ্ত করা হয়েছে বলে সূত্রের খবর। প্রসঙ্গত, আগে প্রায় সাড়ে ১২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছিল এই একই মামলায়।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রে খবর, শাহজাহানের পাশাপাশি তাঁর ভাই আলমগীর শেখের জমি সংক্রান্ত মামলাতেই এই বিশাল সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। জমি দখল করার অভিযোগ ও সেখানে ভেড়ি করে মাছ চাষ করে কালো টাকা সাদা করার যে অভিযোগ উঠেছিল তারই তদন্তে নেমেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। সেই তদন্ত প্রক্রিয়ারই একটি অংশ এই ১৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করার ঘটনা বলেই জানানো হচ্ছে ইডির তরফ থেকে। দুর্নীতির টাকা যেখানে যেখানে গিয়েছে, যে সমস্ত জায়গা থেকে সম্পত্তি কেনা হয়েছে, ব্যাঙ্কে রাখা হয়েছে আপাতত সেগুলিই বাজেয়াপ্ত করা হয়েছে বলে খবর।

এর আগে ৫ মার্চ তহবিল তছরুপ প্রতিরোধ আইন বা পিএমএলএ-র আওতায় শাহজাহানের ১২.৭৮ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। একটি বিবৃতিও দিয়েছিল ইডি। তাতেই জানানো হয়েছিল বিভিন্ন অপরাধের মাধ্যমে অর্জিত অর্থ, বিভিন্ন অস্থাবর সম্পত্তি তৈরি করে লুকিয়ে রেখেছিল সন্দেশখালির বেতাজ বাদশা। ১৪টি স্থাবর সম্পত্তিরও খোঁজ মিলেছে বলেও জানানো হয়। এর মধ্যে সন্দেশখালি এবং কলকাতায় থাকা শাহজাহানের অ্যাপার্টমেন্ট, কৃষিজমি, মৎস্য চাষের জমি, বসত এলাকার জমি ছাড়াও প্রচুর সম্পত্তি রয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + five =