শেখ শাহজাহানের বিরুদ্ধে প্রথম চার্জশিট জমা দিতে চলেছে ইডি

শেখ শাহজাহানের বিরুদ্ধে এবার নিখুঁত পরিকল্পনায় এগোতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি সূত্রে যে খবর মিলছে তাতে শেখ শাহজাহানের বিরুদ্ধে এবার প্রথম চার্জশিট জমা দিতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, আগামী সপ্তাহের শুরুতেই কলকাতায় বিশেষ ইডি আদালতে শাহজাহানের বিরুদ্ধে চার্জশিট জমা দেবে ইডি।

জানুয়ারি মাস থেকে সন্দেশখালির উপর দিয়ে বয়ে গেছে বিভিন্ন রাজনৈতিক ঝড়-ঝাপ্টা। গ্রেফতার করা হয় সন্দেশখালির ‘ত্রাস’ শেখ শাহজাহানকে। জমি দখলের অভিযোগ থেকে শুরু করে বিস্তর অভিযোগ উঠে এসেছে সন্দেশখালি থেকে। সেই সংক্রান্ত বিষয়ে ইতিমধ্যেই বিস্তর তদন্ত চালিয়েছে ইডি।

জমি দখলের তদন্ত চালাতে গিয়েই সন্দেশখালি থেকে সাধারণ মানুষজনের জমি দখল সংক্রান্ত একের পর এক অভিযোগ উঠে এসেছে শাহাজাহানের বিরুদ্ধে। আর এখানেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সন্দেহ এই জমি দখলের পিছনেই এক পাহাড় প্রমাণ দুর্নীতি হয়েছে সন্দেশখালির বুকে। সেই সূত্র ধরে তদন্ত চালিয়ে ইতিমধ্যেই ২৮৮ কোটি টাকার সন্ধান পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডি সূত্রের দাবি, চার্জশিটে উল্লেখ থাকবে এখনও পর্যন্ত সন্ধান মেলা এই বিপুল পরিমাণ টাকারও। যার মধ্যে ইতিমধ্যেই ২৭ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে বলে দাবি ইডির।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − one =