জমি সংক্রান্ত মামলায় শাহজাহানের বিরুদ্ধে চার্জশিট ইডির

জমি দখল সংক্রান্ত মামলায় সন্দেশখালির শেখ শাহজাহানের বিরুদ্ধে প্রথম চার্জশিট জমা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। শাহজাহানের গ্রেফতারির ৫৬ দিনের মাথায় সোমবার কলকাতায় বিশেষ ইডি আদালতে জমা পড়ে এই চার্জশিট। ১১৩ পাতার ওই চার্জশিটে শাহজাহান ছাড়াও নাম রয়েছে শাহজাহানের ভাই আলমগির এবং তাঁর দুই ‘সঙ্গী’ দিদার বক্স ও শিবু হাজরার। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, সন্দেশখালিতে জমি দখল সংক্রান্ত বিভিন্ন চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে ইডির অফিসারদের কাছে।

উল্লেখ্য, দীর্ঘদিন গা ঢাকা দিয়ে থাকার পর অবশেষে ধরা পড়ে শেখ শাহজাহান। তারপর থেকে বহু জল বয়ে গিয়েছে সন্দেশখালির উপর দিয়ে। মুখ খুলেছেন সন্দেশখালির মানুষরা। জানিয়েছেন তাঁদের অভিযোগের কথা। উঠে এসেছে জমি দখল সংক্রান্ত বিস্তর অভিযোগ। জমি দখল সংক্রান্ত ওই অভিযোগগুলির তদন্ত শুরু করেছিল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, অফিসাররা এখনও পর্যন্ত জানতে পেরেছেন প্রায় ১৮০ বিঘা জমি শাহজাহান দখল করেছিল এবং সেখান থেকে ২৬১ কোটিরও বেশি টাকা আত্মসাৎ করেছে শাহজাহান বলে সন্দেহ ইডির। এর মধ্যে ইতিমধ্যেই ২৭ কোটি টাকা বাজেয়াপ্ত করতে সক্ষম হয়েছে ইডি। এই যাবতীয় বিষয়টি ইডির জমা দেওয়া চার্জশিটে উল্লেখ করা রয়েছে বলে সূত্রের খবর।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রের দাবি, এই চার্জশিটে এমন কিছু তথ্য রয়েছে, যা পরবর্তীতে শেখ শাহাজাহানের জামিন পাওয়ার রাস্তা আরও কঠিন করে তুলতে পারে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 6 =