সোশ্যাল মিডিয়ায় তৃণমূলকে সনাতন বিরোধী তকমা দেওয়ায় কমিশনের দ্বারস্থ শাসকদল

পার্থ রায়

 

নির্বাচনী প্রচারে বিজ্ঞাপনে তৃণমূলকে ‘হেয়’ করে দেখিয়েছিল বিজেপি। সেই ইস্যুতে তৃণমূল আদালতের দ্বারস্থ হয়। এরপরই হাইকোর্ট কড়া নির্দেশ দেয়, ভোটপ্রচারে এমন বিজ্ঞাপন সংবাদমাধ্যমে দেওয়া চলবে না। এরপর বিজেপি শীর্ষ আদালতের শরনাপন্ন হলেও হাইকোর্টের রায়ই বহাল রেখে রেখে বিজেপিকে তীব্র ভর্ৎসনা করে শীর্ষ আদালতও।

এতো কিছুর পরও মঙ্গলবার বিজেপির সোশাল মিডিয়ায় একটি পোস্টে নজরে আসে, ‘সনাতন বিরোধী তৃণমূল’ বিজ্ঞাপন। আর তা নিয়ে এবার নির্বাচনে কমিশনে নালিশ জানাল তৃণমূল। শাসকদলের দাবি, ২৪ ঘণ্টার মধ্যে এর জন্য ক্ষমা চাইতে হবে বিজেপিকে।

প্রসঙ্গত, মঙ্গলবার বিজেপির সোশাল মিডিয়া পেজে একটি পোস্ট করে তৃণমূলকে ফের ‘সনাতন বিরোধী’ বলে তোপ দাগা হয়েছে। ওই পোস্টে মুখ্যমন্ত্রী ভুল উচ্চারণে নানা মন্ত্র বলে থাকেন বলেও উল্লেখ করা হয়। আর তাতেই আপত্তি তোলে তৃণমূল। এরপরই নির্বাচন কমিশনে  নালিশ জানানো হয় জোড়াফুল শিবিরে তরফ থেকে। সঙ্গে এও দাবি করা হয়,২৪ ঘণ্টার মধ্যে বিজেপির সোশাল মিডিয়ায় থাকা এই পোস্টটি মুছে  দিতে হবে এবং ক্ষমা চাইতে হবে। নাহলে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। এনিয়ে রাজ্য নির্বাচন কমিশনার আরিজ আফতাবকেও চিঠি পাঠানো হয়েছে তৃণমূলের তরফ থেকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + seven =