দুর্যোগ মোকাবিলায় যোদ্ধাদের কৃতজ্ঞতা মমতার

কাজল সিনহা

 

গত দুদিন ধরে কলকাতা ও দক্ষিণবঙ্গের বহু জেলায় তাণ্ডব চালিয়েছে সাইক্লোন রেমাল। ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে উপকূলবর্তী এলাকা। পরিস্থিতি মোকাবিলায় ঝাঁপিয়ে পড়েছিল উদ্ধারকারী দল। মঙ্গলবার সকালে এক্স হ্যান্ডেলে রেমাল এই যোদ্ধাদের কৃতজ্ঞতা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লেখেন, ‘আমরা করব জয়’। সঙ্গে এই প্রসঙ্গে লেখেন, ‘আমি ত্রাণের কাজ খুব কাছ থেকে দেখেছি। যারা এই বিপদে দুর্গতদের পাশে দাঁড়িয়েছেন, তাঁদের সকলকে আমার তরফে কৃতজ্ঞতা।’ পাশাপাশি মৃতদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করে তিনি।

রবিবার রেমালের তাণ্ডবের পর সোমবার নিজের কেন্দ্র ডায়মন্ড হারবারে পূর্বনির্ধারিত রাজনৈতিক কর্মসূচি বাতিল করে দুর্গত মানুষের পাশে দাঁড়ান ওই কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অটোয় চেপে পৌঁছে যান ত্রাণ শিবিরে।

আবাহাওয়া দফতরের পূর্বাভাস মতোই রবিবার গভীর রাতে বাংলাদেশ ও এরাজ্যের দক্ষিণ ২৪ পরগনার একটা অংশে আছড়ে পড়েছিল রেমাল। যার জেরে রবিবার দিনভর বৃষ্টি চলছে রাজ্যজুড়ে। ঘূর্ণিঝড় যত ক্যানিংয়ের দিকে এগিয়েছে ততই বেড়েছে বৃষ্টি ও ঝড়ের গতিবেগ। উপকূলবর্তী এলাকায় আগেই বহু মানুষকে আগেই ত্রাণ শিবিরে নিয়ে যাওয়া হয়েছিল। এদিকে ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বহু ঘরবাড়ি। বহুমানুষ ছাদ হারিয়েছেন। সকলেরই আশ্রয় বলতে ত্রাণ শিবির। প্রতিমুহূর্তে দুর্গতদের পাশে ছিল উদ্ধারকারী দল। মঙ্গলবার এক্স হ্যান্ডেলে সেই রেমাল যোদ্ধাদের কৃতজ্ঞতা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 15 =