পূর্ব কলকাতার ব্যবসায়ীর বাড়িতে , গুদামে ও অফিসে হানা আয়কর দফতরের

সপ্তম দফার ভোটের মুখে কলকাতায় আয়কর হানা। বুধবার পূর্ব কলকাতার তিন জায়গায় একসঙ্গে অভিযানে আয়কর দফতরের অফিসাররা। সূত্রে খবর,  এদিন এক ব্যবসায়ীর বাড়িতে, অফিস ঘরে ও গুদামে হানা দেন আয়কর দফতরের অফিসাররা। ওই ব্যক্তির অ্যাগ্রো ফার্ম ও পোলট্রির ব্যবসা রয়েছে বলে জানা যাচ্ছে। বুধবার সকাল সাড়ে ১১টা নাগাদ আয়কর দফতরের একাধিক দল পৌঁছে যায় পূর্ব কলকাতার মেট্রোপলিটন হাউজিং কমপ্লেক্সে। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, ওই ব্যক্তির কোনও আয় বহির্ভূত সম্পত্তি রয়েছে কি না, সেই সংক্রান্ত বিষয়ে খতিয়ে দেখতেও এই আয়কর অভিযান।

এদিকে আয়কর দফতর সূত্রে খবর, এদিন ওই ব্যবসায়ীর গোডাউনে তল্লাশি চালানো হয়। তারপর সেই গোডাউনের দরজা সিল করে দেন আয়কর আধিকারিকেরা। এরপর তল্লাশি চলে তাঁর বাড়িতে ও অফিস ঘরে। যদিও এই ব্যক্তির কোনও রাজনৈতিক পরিচয় বা যোগাযোগ রয়েছে কি না, সে বিষয়টি এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

এদিকে মঙ্গলবার নির্বাচনী প্রচার পর্বে আয়কর দফতরের হানার প্রসঙ্গে ভবিষ্যদ্বাণী করতে শোনা গিয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

অভিষেক দাবি করেছিলেন, আয়কর দফতরের এক অফিসার তাঁকে ফোন করে জানিয়েছিলেন, ৩১ তারিখ ও ১ তারিখ পাঁচটি জায়গায় তল্লাশি হবে। অভিষেকের সেই আশঙ্কা প্রকাশের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই শহর কলকাতায় আয়কর দফতর হানা দেয়। পূর্ব কলকাতায় একসঙ্গে তিন জায়গায় অভিযানে আয়কর দফতরের টিম। যদিও কী কারণে আয়কর দফতরের এই অভিযান, সে বিষয়টি এখনও পর্যন্ত স্পষ্টভাবে জানা যায়নি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 12 =