বাটা ইন্ডিয়া লিমিটেডের তরফ থেকে ঘোষিত হল ২০২৩-২৪ অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকের ফল

বাটা ইন্ডিয়া লিমিটেড ৩১শে মার্চ ২০২৪-এ শেষ হওয়া ত্রৈমাসিকের ফলাফল ঘোষণা করল। ত্রৈমাসিকের এই রিপোর্টে জানা হয়েছে, অপারেশন থেকে রাজস্ব বেড়ে দাঁড়িয়েছে ৭৯৭৬.৭৪ মিলিয়ন টাকা। যা গত আর্থিক বছর ২০২৩-এর এই একই ত্রৈমাসিকে ছিল ৭৭৮৫.৮৫ মিলিয়ন টাকা। অর্থাৎ পরিচালন মুনাফা দাঁড়িয়েছে ৫৮২.৬৫ মিলিয়ন টাকা।

সংস্থার তরফ থেকে এও জানানো হয়েছে 1329 COCO এবং ফ্র্যাঞ্চাইজ স্টোরের নেটওয়ার্কের সাথে ক্রমাগত সম্প্রসারণ. ডিজিটাল বিক্রয় ফ্রন্টে, ই-কমার্স কর্মক্ষমতা উৎসাহজনক ছিল। প্রসঙ্গত, বাটা আগের বছরের তুলনায় ই-কমার্স বিক্রয়ে উল্লেখযোগ্য বৃদ্ধি অর্জন করেছে। সঙ্গে এও জানানো হয়েছে, পাওয়ারের নেতৃত্বে স্নিকার বিভাগ. স্নিকার স্টুডিও 698 স্টোরে প্রসারিত হয়েছে. Floatz সর্বকালের সর্বোচ্চ ত্রৈমাসিক টার্নওভার অর্জন করেছে, 11 Floatz Kiosk দ্বারা উন্নত. বাটা নয়ডায় চালু করা তার প্রথম পাওয়ার ইবিওও চালু করেছে. শীঘ্রই আরও 5টি খোলা হবে।

গ্রাহকের অভিজ্ঞতা বাড়ানোর জন্য, বাটা স্টোরগুলি সংস্কার করতে থাকে। শৈলী এবং প্রযুক্তি প্রস্তাবনার সাথে পোর্টফোলিও নতুনত্বের দিকে উল্লেখযোগ্য জোর দিয়ে ত্রৈমাসিকে ৬৭টি স্টোর সংস্কার করা হয়। বিপণন প্রচারাভিযানের মাধ্যমে বিল্ডিং স্টাইল এবং ফ্যাশন ফরোয়ার্ড ইমেজরি – ১০/১০ প্রচারাভিযান এবং সর্বদা-অন ইনফ্লুয়েন্সারদের সাথে যুবকদের জড়িত করার জন্যও প্রচারাভিযান চালু করা হয়েছিল।

২০২৩-২৪ অর্থবর্ষেরর চতুর্থ ত্রৈমাসিকের কথা বলতে গিয়ে বাটা ইন্ডিয়া লিমিটেডের এমডি এবং সিইও  গুঞ্জন শাহ জানান,  ‘Bata India বিপণন এবং প্রযুক্তিতে উল্লেখযোগ্য বিনিয়োগ দ্বারা সমর্থিত ব্র্যান্ডগুলির নেতৃত্বে টেকসই বৃদ্ধির দিকে চালিত বাজারে অপ্রত্যাশিত মন্থরতার মধ্য দিয়ে গেলেও ভালভাবে নেভিগেট করেছে৷. আমাদের কৌশল আমাদের মার্জিন রক্ষা করতে সাহায্য করেছে।

একইসঙ্গে খরচের উপর সতর্ক নিয়ন্ত্রণ এবং দক্ষতা ও উৎপাদনশীলতার উপর নজর বাড়ানো হয়েছে। যার ফলে আমরা চ্যানেল জুড়ে আমাদের মার্জিন বৃদ্ধি রক্ষা করতে এবং রেড লেবেল, কমফিট, পাওয়ারের মতো ব্র্যান্ডগুলিতে প্রিমিয়াম বিভাগে আমাদের অবস্থান বজায় রাখতে সক্ষম হয়েছি. আমরা ত্রৈমাসিকে ২৪টি ফ্র্যাঞ্চাইজ স্টোর যুক্ত করেছি। একইসঙ্গে আমরা আন্তর্জাতিক টাই-আপের সাথে আমাদের অফারকে আরও জোরদার করছি, যেমন হুশ পপিজ এবং নাইন ওয়েস্ট যা একটি উল্লেখযোগ্য উচ্চ এএসপি ড্রাইভিং প্রিমিয়ামাইজেশন পেয়েছে। আর সেই কারণেই আমরা এগিয়ে যাওয়ার চাহিদা পুনরুজ্জীবনের আশাবাদী।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − 1 =