চার উপনির্বাচনের প্রার্থী ঘোষণা বামেদের

শুক্রবার সকালেই আনুষ্ঠানিকভাবে চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল। এরপর এদিন বিকেলেই বামদের তরফেও চার উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করে দেওয়া হয়। লোকসভা ভোটের পর এবার বিধানসভা উপনির্বাচনেও কংগ্রেসের সঙ্গে আসন বোঝাপড়া করেই লড়াইয়ের ময়দানে নামছে বামফ্রন্ট। চার বিধানসভা কেন্দ্রের মধ্যে দু’টিতে প্রার্থী দিচ্ছে সিপিএম। একটি আসন দেওয়া হচ্ছে ফরওয়ার্ড ব্লককে। বাকি একটি আসন কংগ্রেসের জন্য ছেড়ে দেওয়া হয়েছে।

বাম শিবির সূত্রে খবর, মানিকতলায় তৃণমূলের সুপ্তি পাণ্ডের বিপরীতে সিপিএমের তরফে প্রার্থী করা হয়েছে রাজীব মজুমদারকে। রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের উপভোটে মুকুটমণি অধিকারীর বিপরীতে সিপিএম প্রার্থী করেছে অরিন্দম বিশ্বাসকে। বাগদা আসনটি দেওয়া হয়েছে ফরওয়ার্ড ব্লককে। সেখানে তৃণমূলের নতুন মতুয়া-মুখ মমতাবালার কন্যা মধুপর্ণা ঠাকুরের বিপরীতে ফরওয়ার্ড ব্লক থেকে প্রার্থী করা হচ্ছে গৌর বিশ্বাসকে। বাকি রায়গঞ্জ আসনটি ছেড়ে দেওয়া হয়েছে কংগ্রেসের জন্য।

উল্লেখ্য, লোকসভা ভোটেও কংগ্রেসের সঙ্গে আসন বোঝাপড়া করেই লড়াইয়ের ময়দানে নেমেছিল বামেরা। মুর্শিদাবাদের পাশাপাশি দুটি আসনে লড়াইয়ে নেমেছিলেন সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম ও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। বহরমপুর থেকে অধীর, পাশের মুর্শিদাবাদ থেকে সেলিম। কিন্তু দু’জনেই ভোটে পরাস্ত হয়েছেন।লোকসভা ভোটে বাংলা থেকে খাতাই খুলতে পারেনি বামেরা। সেলিম, সুজনের মতো তাবড় নেতারা পরাস্ত হয়েছেন। অন্যদিকে অধীর হারলেও মালদা দক্ষিণ থেকে ভোটে জিতেছেন কংগ্রেসের ইশা খান চৌধুরী। এবারের লোকসভা ভোটে এটাই বাংলা থেকে বাম-কংগ্রেস জোটের একমাত্র সাফল্য। এবার চার বিধানসভা আসনের উপনির্বাচনেও সমঝোতা করেই লড়াইয়ের ময়দানে বাম-কংগ্রেস।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 3 =